Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

দুই ঘণ্টা দেরিতে ছাড়ল নীলসাগর এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

 ঈদযাত্রার দ্বিতীয় দিনে রাজধানীর কমলাপুর স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে নির্ধারিত সময়ে ছেড়ে গেলেও দুই-একটি ট্রেন ছেড়েছে বিলম্বে। এতে ঈদ উৎসবের যাত্রায় কেউ পেয়েছেন স্বস্তি, আবার কেউ পড়েছেনে ভোগান্তিতে। শুরুর দিন থেকেই বিলম্বে ট্রেন ছাড়া নিয়ে ক্ষুব্ধ যাত্রীরা। টিকিট বিক্রিতে অব্যবস্থাপনার পর ট্রেনের শিডিউল বিপর্যয়ের পেছনে রেলওয়ের চরম অব্যবস্থাপনাকে দায়ী করেছেন অনেকে।

উত্তরবঙ্গগামী নীলসাগর এক্সপ্রেস বেশ বিলম্বে স্টেশন ছেড়েছে। এতে ট্রেনটির যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়। নির্ধারিত সময়ে ট্রেন প্ল্যাটফর্মে না আসায় যাত্রীদের গাদাগাদি করে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় প্ল্যাটফর্মে। ভ্যাপসা গরমে ট্রেনের জন্য এমন অপেক্ষা আরও অসহনীয় হয়ে ওঠে। এনিয়ে ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা। রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদ উদযাপন করতে এবার ট্রেনযোগে ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রা করবেন ৫৩ হাজার মানুষ। এরমধ্যে আন্তঃনগর ট্রেনে আসন রয়েছে প্রায় ২৭ হাজার।

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সরেজমিনে ঘুরে দেখা যায়, ঘরমুখো মানুষের তীব্র স্রোত। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। সড়ক পথের যানজট এড়াতে ঈদযাত্রার ট্রেন বেছে নিয়েছেন তারা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যে ১৭টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে ১৬টি ট্রেন যথা সময়ে ছাড়লেও একটি বিলম্ব ছেড়েছে। উত্তরবঙ্গগামী নীলসাগর এক্সপ্রেস দুই ঘণ্টার বেশি সময় বিলম্বে ছেড়েছে। ট্রেনটির সকাল ৬টা ৪০ মিনিটে কমলাপুর স্টেশন থেকে চিলাহাটির উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রেনটি ছেড়েছে সকাল ৮টা ৫২ মিনিটে। এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েন।

নীলসাগর এক্সপ্রেসের এক যাত্রী বলেন, ভোরে সাহরি ও নামাজ শেষ করেই বাসা থেকে স্টেশনের উদ্দেশ্যে রওনা করি। নির্ধারিত সময়ের বেশ আগেই স্টেশনে পৌঁছেছি। তবে প্ল্যাটফর্মে ট্রেনই এসেছে দেরিতে। এ গরমে চরম বিপাকে পড়েছি। আমাদের এ ভোগান্তি দেখার কেউ নেই। আরেক যাত্রী বলেন, সড়কের ভোগান্তির কথা ভেবে অনেক যুদ্ধ করে ট্রেনের টিকিট কিনেছিলাম। এখন দেখি এখানে (ট্রেনে) ভোগান্তির শেষ নেই। সময়ের ট্রেন সময়ে আসে না।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ট্রেনটি নির্ধারিত সময়ে প্লাটফর্মে না আসায় ছাড়তে দেরি হয়েছে। তবে অন্য ট্রেনগুলো নির্ধারিত সময়ে ছেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নীলসাগর এক্সপ্রেস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ