Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কমলগঞ্জে সারবাহী ট্রেন দুইভাগ : ঢাকা-চট্টগ্রামের সাথে যোগাযোগ বন্ধ

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কমলগঞ্জ উপজেলা সংবাদদাতা : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশনের অদূরে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি টিলার রেলপথ উঠারকালে সারবাহী একটি ট্রেনের বগির সংযুক্তি ছোটে মাঝখান থেকে দুই ভাগ হয়ে গেছে। এ ঘটনায় গতকাল বেলা ২টা ৪০ মিনিট থেকে সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
বাংলাদেশ রেলওয়ের গণপূর্ত বিভাগের শ্রীমঙ্গলস্থ কার্যালয়, ভানুগাছ ও শমশেরনগর স্টেশন সূত্রে জানা যায়, ফেঞ্চুগঞ্জ সারকারখানা থেকে পার্বতীপুরগামী সারবাহী একটি ট্রেন বেলা ২টা ১৫ মিনিটে শমশেরনগর স্টেশন অতিক্রম করে। বেলা আড়াইটায় সারবাহী ট্রেনটি ভানুগাছ রেওয়ে স্টেশন অতিক্রম করে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি টিলার রেলপথ অতিক্রম করার সময় দুটি বগির সংযুক্তির হুক ছিঁড়ে ট্রেনটি দুই ভাগে বিভক্ত হয়ে যায়। পিছনের অংশটি দ্রুত পিছনের দিকে এসে রেলওয়ের ২৯৪ কি:মি: এলাকায় থেমে যায়। এ ঘটনার পর সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। শ্রীমঙ্গলস্থ গণপূর্ত (রেল)-এর ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আলী আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আসলে এ পাহাড়ে বেশ কয়েকটি উঁচু টিলা রয়েছে। তেলবাহী ট্যাংকার ও সারবাহী ট্রেন এসব টিলা অতিক্রমের সময় সমস্যায় পড়ে যায়। তবে ঘটনাস্থলে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন রেল কর্মচারী এ প্রতিনিধিকে জানান, ট্রেনের পিছনের অংশ দ্রুত গতিতে নেমে আসার সময় রেলপথের বেশ ক্ষতিসাধন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমলগঞ্জে সারবাহী ট্রেন দুইভাগ : ঢাকা-চট্টগ্রামের সাথে যোগাযোগ বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ