Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাহফুজ আনামের বিরুদ্ধে আরো ৭ মামলা

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সরকারি দলের নেতারা মামলা দায়ের অব্যাহত রেখেছেন। গতকাল সিলেট, খুলনা, নেত্রকোনা, পটুয়াখালী ও রাঙ্গামাটিতে মোট ৭টি মামলা দায়ের করা হয়েছে।
নেত্রকোনায় রাষ্ট্রদ্রোহ মামলা
নেত্রকোনা জেলা সংবাদদাতা : ‘ডেইলি স্টারের’ সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে নেত্রকোনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। নেত্রকোনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পিপি গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল বাদী হয়ে গতকাল রোববার এ মামলা দায়ের করেন। মামলার সাক্ষী হয়েছেন আওয়ামী লীগ নেতা এডভোকেট ইফতেখার উদ্দিন, অধ্যাপক কালিপদ সরকার, এডভোকেট মইনুল হক তালুকদার, এডভোকেট সাইফুল ইসলাম প্রদীপ এবং যুবলীগ নেতা মনোয়ার জাহান সুজন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নিয়ে নেত্রকোনা মডেল থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।
সিলেটে দুই মামলা
সিলেট অফিস : সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গোয়েন্দাদের সরবরাহ করা তথ্য সংবাদ আকারে প্রকাশ করায় ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’ সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে সিলেটে ১০০ কোটি টাকার দুটি মানহানি মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার সকালে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দুটি দায়ের করা হয়।
সিলেট মহাগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাসিত রুম্মান এবং সাবেক সভাপতি রাহাত তরফদার পৃথকভাবে মামলা দুটি দায়ের করেছেন। আবদুল বাসিত রুম্মানের আইনজীবী হুমায়ুন কবীর বাবুল জানান, আদালত মামলা আমলে নিয়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের উপর সমন জারি করেছেন।
খুলনায় ২ মামলা
খুলনা ব্যুরো : ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে গতকাল (রোববার) আরো দু’টি মানহানির মামলা হয়েছে খুলনায়। এবার জেলা ছাত্রলীগ নেতা তসলিম হুসাইন তাজ বাদী হয়ে খুলনা মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘ক’ অঞ্চল বিচারক আয়শা আক্তার মৌসুমীর আদালতে ১০ কোটি টাকার এবং ছাত্রলীগ নেতা মো. পারভেজ হাওলাদার বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালত ‘ক’ অঞ্চলের বিচারক মঞ্জুরুল হোসেনের আদালতে ৫ কোটি টাকার মানহানির মামলা দুটি দায়ের করেছেন। এর আগে গত ৯ ফেব্রুয়ারি খুলনার নালিশি আমলী আদালত ‘ক’ অঞ্চলের বিচারক ফারুক ইকবালের আদালতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর বাদী হয়ে এক কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিলেন।
পটুয়াখালীতে ১ মামলা
পটুয়াখালী জেলা সংবাদদাতা : মাহফুজ আনামের বিরুদ্ধে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার একটি মানহানি মামলা দায়ের করা হয়েছে। গতকাল মামলাটি দায়ের করেন স্বেচ্ছাসেবক লীগের পটুয়াখালী জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উজ্জ্বল বোস।
আদালত মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন। সিনিয়ির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এসএম তারিক শামস শুনানি শেষে মামলা আমলে নিয়ে আসামি মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করে আগামী ৫ এপ্রিল সশরীরে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
কাপ্তাইয়ে যুবলীগ সভাপতির মামলা
কাপ্তাই উপজেলা সংবাদদাতা : ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে শাস্তি চেয়ে রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাংলাদেশ দ- বিধি আইনের ৫০০ ধারায় গতকাল (রোববার) একটি মামলা দায়ের করা হয়। উক্ত মামলাটি দায়ের করেন কাপ্তাই উপজেলা যুবলীগ সভাপতি মো. নাছির উদ্দিন। রাঙ্গামাটি ফৌজদারি অভিযোগ সূত্রে জানা যায়, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম সম্প্রতি ৩১ মে ২০০৭ সালে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের আমলে একটি মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন ছাপায় জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এবং তিনি সম্প্রতি একটি বেসরকারি টিভিতে তা স্বীকার করেন বলে উল্লেখ করা হয। রাজনৈতিক দলের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদটি মানহানিকর এবং বর্তমান সরকার প্রধানের বিরুদ্ধে গভীর যড়যন্ত্র বলে উল্লেখ করা হয়। তাই উক্ত সম্পাদককে দ.বি. ৫০০ ধারায় গ্রেফতার করতঃ শাস্তির দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফুজ আনামের বিরুদ্ধে আরো ৭ মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ