Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যাত্রাবাড়ীতে একই পরিবারের ৩ জন দগ্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২২ এএম

রাজধানীর যাত্রাবাড়ী কোনাপাড়ায় একটি বাসায় ফ্রিজের কম্প্রেশার মেশিন বিস্ফোরিত হয়ে শিশুসহ একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছে। ওই তিনজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধরা হলেন- আব্দুল করিম (৩০), তার স্ত্রী খাদিজা আক্তার (২৫) ও দেড় বছরের মেয়ে ফাতেমা।

গতকাল ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, গত মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে যাত্রাবাড়ী কোনাপাড়া আড়াবাড়ি বটতলার আব্দুল কালামের চারতলা বাড়ির নিচতলাতে এ ঘটনা ঘটে। তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া বাড়িটির তিনতলার ভাড়াটিয়া মোহাম্মদ হাসান জানান, রাতে খাদিজা সাহরির জন্য রান্না করতে উঠেছিলেন। এরপর চুলা জ্বালাতে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে বাসার ভেতরে থাকা তিনজন দগ্ধ হয়। বিস্ফোরণের শব্দ শুনে দৌড়ে বাসায় গিয়ে তারা দেখেন জিনিসপত্র আগুন জ্বলছে। পরে তাদেরকে দ্রুত হাসপাতালে নিয়ে যান তারা।
তিনি আরও জানান, বাসায় গিয়ে ফ্রিজের নিচের অংশ ক্ষতবিক্ষত অবস্থা দেখতে পেয়েছেন। তাদের ধারণা ফ্রিজের কম্প্রেসার মেশিন বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। খাদিজার বড় ভাই সুরুজ রানা জানান, তাদের বাড়ি পাবনা সুজানগর উপজেলার বনাখোলা গ্রামে। তার ভগ্নিপতি আব্দুল করিমের বাড়িও তাদের পাশাপাশি। আব্দুল করিম, স্ত্রী খাদিজা ও মেয়ে ফাতেমাকে নিয়ে বটতলার ওই বাড়িতে ভাড়া থাকতেন। কোনাপাড়ায় তার একটি মুদি দোকান রয়েছে।
বার্ন ইনস্টিটিউটের কর্তব্যরত চিকিৎসক জানান, আব্দুল করিমের শরীরের ৫৪ শতাংশ, খাদিজার ৯৫ ও ফাতেমার ৩৫ শতাংশ দগ্ধ হয়েছেন। করিমকে এইচডিইউ এবং বাকি দুইজনকে আইসিইউতে রাখা হয়েছে। তাদের সবার শারীরিক অবস্থাই আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রাবাড়ীতে একই পরিবারের ৩ জন দগ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ