Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি কার্যক্রম বাস্তবায়ন জোরদারের আহ্বান ইউজিসি’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

দাপ্তরিক কাজের গতি, স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির জন্য দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি কার্যক্রম বাস্তবায়ন জোরদার করার আহবান জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। ইউজিসির ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২১-২০২২ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত ৪র্থ সভায় সভাপতির বক্তব্যে কমিশনের সদস্য ও ইনোভেশন টিমের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর গতকাল রোববার এ আহবান জানান।

সভায় প্রফেসর আলমগীর উচ্চশিক্ষা সংক্রান্ত সেবা সহজলভ্য করতে সংশ্লিষ্টদেরকে উদ্ভাবন, সেবা সহজীকরণে সক্ষমতা বৃদ্ধি এবং পরিবর্তিত পরিস্থিতিতে নিজেদের দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। তিনি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে সেবা প্রত্যাশীদের ভোগান্তি কমাতে সেবা সহজিকরণ, গুণগত সেবা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

কমিশনের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলামের সঞ্চালনায় সভায় জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. একেএম শামসুল আরেফিন, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়াসহ ইনোভেশন টিমের সদস্যরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথি কার্যক্রম বাস্তবায়ন জোরদারের আহ্বান ইউজিসি’র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ