Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই মামলায় সম্রাটের জামিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের পৃথক দুই মামলায় জামিন দিয়েছেন আদালত। গতকাল রোববার ঢাকা অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অর্থপাচার মামলায় ও ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক অস্ত্র মামলায় জামিনের এই আদেশ দেন।

জানা গেছে, দুই মামলায় জামিন পেলেও মুক্তি মিলছে না ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য রয়েছে। তাই এই দুই মামলায় জামিন পেলেও সম্রাটের জামিনে মুক্তি হচ্ছে না।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মেহেদী মাকসুদ আসামি সম্রাটকে আদালতে হাজির করে রমনা থানার মানিলন্ডারিং আইনের মামলায় তিন দিনের রিমান্ডের আবেদন করেন। সম্রাটের পক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করে রিমান্ডের জোড় দাবি করে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড নামঞ্জুর করে ১০ হাজার টাকা মুচালেকায় জামিনের আদেশ দেন।

এছাড়াও একই দিনে অস্ত্র আইনে আরেক মামলায় সম্রাটের জামিন মঞ্জুর করেছেন বলে জানান তার আইনজীবী এহসানুল হক সমাজী। এদিন সকাল সাড়ে ৯টার দিকে অ্যাম্বুলেন্সে করে সম্রাটকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে ঢাকার সিএমএম আদালতে আনা হয়। পরে তাকে আদালতে হাজির করা হয়। ক্যাসিনো কাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তখন থেকে তিনি কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই মামলায় সম্রাটের জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ