Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

এবার হজের খরচ কিছুটা বাড়তে পারে : ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ৫:০২ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, মিনায় ৩ দিন অবস্থানের সময় আগে সবাইকে নিচে ঘুমাতে হতো। তাদের কষ্টের কথা মাথায় রেখে এবছর সউদি সরকার খাটের ব্যবস্থা করেছে। আবার জ্বালানি তেলের দামের ঊর্ধ্বগতির কারণে প্লেন ভাড়াও বেড়েছে। এসব কারণে এবছর হজের খরচ কিছুটা বাড়ার সম্ভাবনা আছে।

আজ শনিবার (৯ এপ্রিল) দুপুরে অর্পন-দর্পন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আর সি মজুমদার আর্টস অডিটোরিয়ামে 'সুপরিকল্পিত উপায়ে বাংলাদেশে একটি মিথ্যামুক্ত সমাজ গঠন সম্ভব' শীর্ষক সেমিনারে অংশগ্রহণ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। হজযাত্রী সংখ্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কী পরিমাণ মানুষ এবার হজ পালনে যাবেন তা ঠিক করতে আজ একটা সভা হওয়ার কথা আছে। সভা শেষে তা জানিয়ে দেওয়া হবে।

সেমিনারে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, ২০৩১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করার যে লক্ষ্যমাত্রা ছিল তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালেই অর্জিত হয়েছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা যদি ধরে রাখতে চাই তাহলে মিথ্যাচার থেকে আমাদের সরে আসতে হবে। সত্যকে সত্য বলতে হবে, মিথ্যাকে মিথ্যা বলতে হবে। কালোকে কালো বলতে হবে, সাদাকে সাদা বলতে হবে। তাহলে সরকারের ২০৪১ সালের লক্ষ্য অর্জন করতেও ২০৪১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না বলে আমি মনে করি। সেমিনারে আরো উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুর আলম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোহাম্মদ মুশফিকুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব মো. আব্দুল করিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ