Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগুনে আগুন...

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

পবিত্র রমজানের শুরুর দিনেই অস্বাভাবিক দাম বাড়ে বেগুনের। ওই দিন বেগুনের দাম ১০০ টাকা কেজিতে ওঠার পরে এখন পর্যন্ত আর সে দাম নামেনি। তবে এতে ক্রেতাদেরও আগ্রহ কমেনি। বেশি দাম দিয়েই বেগুন কিনছেন তারা। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, একেক বাজারে বেগুন বিক্রি হচ্ছে একেক দামে। তবে কোথাও স্বাভাবিক সময়ের দামে বিক্রি হচ্ছে না বেগুন। আকারভেদে লম্বা বেগুন সর্বনিম্ন ৮০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। আর গোলবেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজিতে। তবে তার চেয়ে কেজিপ্রতি ৫ টাকা কমে বিক্রি হচ্ছে গোল সাদা বেগুন। কারওয়ান বাজারে খুচরা লম্বা ভালো মানের বেগুন বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা কেজিতে। আর গোলবেগুন বিক্রি হচ্ছে ৭০-৭৫ টাকা কেজিতে। একই বেগুন মধ্যবাড্ডা পাঁচতলা বাজারে বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকা ও ৮০-৮৫ টাকা কেজিতে।

মধ্যবাড্ডা বাজারে বেগুন কিনতে আসা রাব্বি সিদ্দিকী বলেন, বাজারে বেগুনের অনেক দাম। আগে কখনই বেগুনের দাম এতটা দেখিনি। ইফতারিতে বাচ্চারা বেগুনি খেতে চেয়েছে বলে বেশি দামেই বেগুন কিনছি। এদিকে রামপুরা বাজারের বেগুন বিক্রেতা মো. আলম বলেন, দাম বাড়া কমায় আমাদের হাত নেই। আমরা যে দামে বেগুন কিনে থাকি তাতে আহামরি রকমের কোনো লাভ হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ