Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেক্সিমকো ফার্মাসিটিক্যালস সানোফি বাংলাদেশের নতুন নাম সাইনোভিয়া ফার্মা পিএলসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ৫:৪৩ পিএম

দেশের নেতৃস্থানীয় ওষুধ প্রস্তুতকারক ও রফতানিকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের অধিগ্রহণকৃত কোম্পানি, সানোফি বাংলাদেশ লিমিটেডের নাম পরিবর্তন করে সাইনোভিয়া ফার্মা পিএলসি রাখা হয়েছে। শনিবার (১ এপ্রিল) থেকে সানোফি’র এই নতুন নাম কার্যকর হয়েছে।

সানোফি বাংলাদেশ লিমিটেড আন্তর্জাতিক বায়োফার্মাসিটিক্যালস কোম্পানি সানোফি এসএ’র অঙ্গপ্রতিষ্ঠান। ২০২১ সালের ১ অক্টোবর বেক্সিমকো ফার্মা কোম্পানিটির সিংহভাগ শেয়ার (৫৪ দশমিক ৬ শতাংশ) কিনে নিয়ে সানোফি বাংলাদেশকে অধিগ্রহণ করে। শেয়ার ক্রয়ের নীতিমালা ও বিক্রেতা কোম্পানির সাথে চুক্তির শর্ত মেনেই এই নাম পরিবর্তনের প্রক্রিয়া এগিয়ে নেয়া হয়েছে।

ফরাসি শব্দ সিনারজি ও ল্যাটিন শব্দ ভিয়া থেকে সাইনোভিয়া শব্দটি এসেছে। সিনারজি অর্থ সহযোগিতা আর ভিয়া অর্থ পথ। সিনোভিয়া ফার্মা পূর্বের মতোই সানোফি এসএ’র পণ্য উৎপাদন, বাজারজাতকরণ এবং আমদানি অব্যাহত রাখবে এবং কার্ডিওলজি, ডায়াবেটিস, অনকোলজি, ডার্মাটোলজি এবং সিএনএস’র মতো বিভিন্ন থেরাপিউটিক গ্রুপের ওষুধসমূহ বাংলাদেশে সরবরাহ নিশ্চিত করবে। এর পাশাপাশি আগামী দিনগুলোতে সানোফির নতুন এবং যুগান্তকারী থেরাপিসমূহ সাশ্রয়ী মূল্যে বাংলাদেশে বাজারজাতকরণের মাধ্যমে সাইনোভিয়া বেক্সিমকো ফার্মার ব্যবসায়ীক প্রবৃদ্ধি অর্জনে বিশেষ ভূমিকা রাখতে সক্ষম হবে।

বেক্সিমকো ফার্মার ম্যানেজিং ডিরেক্টর সংসদ সদস্য নাজমুল হাসান জানান, সানোফি বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব অধিগ্রহণের পর থেকেই আমরা এর ক্রেতা ও পণ্যগুলিকে একীভূতকরণের দিকে মনোনিবেশ করেছি। সাইনোভিয়া ফার্মায় নাম পরিবর্তন এই প্রক্রিয়ারই একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আমার দৃঢ় বিশ্বাস আগামী দিনগুলোতে সাইনোভিয়া ফার্মা বিশ্বমানের পণ্য উৎপাদন এবং সরবরাহ অব্যাহত রেখে তার সুদীর্ঘ ব্যবসায়ীক সুনাম অক্ষুন্ন রাখতে সক্ষম হবে। বাংলাদেশের ক্রমবর্ধমান বাজারে সাশ্রয়ী মূল্যের চিকিৎসা ও যুগান্তকারী থেরাপি সরবরাহ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ এবং এই লক্ষ্য অর্জনে এবং বেক্সিমকো ফার্মার দীর্ঘমেয়াদী ও টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ