Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রমজানে শিক্ষাপ্রতিষ্ঠানের রুটিন ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ১২:০৬ এএম

পবিত্র রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য নতুন সময়সূচি ঘোষণা করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় শিখন ঘাটতি পূরণে পবিত্র রমজান মাসে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিচালনার লক্ষ্যে নতুন সময়সূচি অনুসরণ করে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এক শিফটের প্রতিষ্ঠানে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং ২ শিফটের প্রতিষ্ঠান- প্রভাতি শাখা সকাল সাড়ে ৮টা থেকে সকাল ১১টা ১০ মিনিট পর্যন্ত চলবে। এ ছাড়া দিবা শাখা সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা ১০ মিনিট পর্যন্ত চলবে। এ ছাড়া বলা হয়েছে, ২ শিফটের জন্য প্রতিদিন ৪টি ক্লাস। এক শিফটের জন্য প্রতিদিন ৫টি ক্লাস অনুষ্ঠিত হবে। এ জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের নিজদের মতো রুটিন তৈরি করবে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ