Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওয়াজি আহম্মেদ চৌধুরী হত্যাকান্ডমূল আসামি আব্দুল আহাদ গ্রেফতার

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মহাখালীর ডিওএইচএসে সাবেক সেনা কর্মকর্তা ওয়াজি আহম্মেদ চৌধুরী হত্যাকা-ের ঘটনার মূল আসামি আব্দুল আহাদকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার আহাদ ওয়াজি চৌধুরীর বাসায় কাজ করতো।
গত বুধবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে পল্লবী থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৪।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করে র‌্যাব। সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক লূৎফুল কবির গ্রেফতার আবদুল আহাদের বরাত দিয়ে বলেন, ঘটনার আগের দিন ৪ অক্টোবর নিহতের ছেলে ফুয়াদ আহম্মেদ গুলশানে তাদের অপর একটি ফ্লাটে আবদুল আহাদকে নিয়ে যায়। ওই ফ্লাটে ফুয়াদ আহম্মেদ তার মোটরসাইকেলটি অন্য একটি গাড়ির সঙ্গে তালাবন্ধ করেন। এ নিয়ে ওই ফ্লাটের ম্যানেজারের সঙ্গে তার বাগবিত-া হয়। একপর্যায়ে মারধরের শিকার হন ফুয়াদ আহম্মেদ। এ সময় আবদুল আহাদ পাশে থেকেও কিছু না বলায় ক্ষুব্ধ হন ফুয়াদ আহম্মেদ।
পরবর্তীতে ফ্লাটে এসে আবদুল আহাদকে মারধর করেন ফুয়াদ। এতে ক্ষুব্ধ হয়ে আবদুল আহাদ ডিওএইচএসের বাসায় ফিরে এসে মালিক ওয়াজি চৌধুরীকে জানায়, আহাদ আর বাসায় কাজ করবে না। এরপর তার পাওয়া বেতন পরিশোধ করে দিতে বলে আবদুল আহাদ। তখন ওয়াজি আহম্মেদ চৌধুরী তাকে জানান, তোমাকে টাকা দেয়া হবে না। তুমি চলে যাও। এ কথার পর ওয়াজি আহম্মেদকে ভয় দেখানোর জন্য পাশের রুম থেকে রশি আনে এবং তা দেখিয়ে আহাদ বলে, এখন যদি টাকা না দেন তাহলে আপনাকে মেরে ফেলবো। তখন ভয়ে ওয়াজি আহম্মেদ ডাকাত বলে চিৎকার দেন। তখন ওয়াজি আহম্মেদের গলায় রশি পেঁচিয়ে আহাদ টান দিলে ওয়াজি আহম্মেদ ফ্লোরে পড়ে যান। এরপর আবদুল আহাদ হাত-পা বেঁধে ওয়াজি আহম্মেদকে রুমে তালাবদ্ধ করে দেয়। এরপর ঘরের ডাইনিং রুমের থাকা টিভি, নগদ ৪ হাজার ৬৭ টাকা ও একটি ল্যাপটপ নিয়ে পালিয়ে যায়। ঘটনার পর থেকে আহাদ রাজধানীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে।
উল্লেখ্য, গত ৫ অক্টোরব মহাখালীর ডিওএইচএসে নিজ বাসায় খুন হন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ওয়াজি আহম্মেদ চৌধুরী (৭৬)। পরে ওই দিনই নিহতের ছেলে ফুয়াদ আহম্মেদ চৌধুরী বাদী হয়ে কাফরুল থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়াজি আহম্মেদ চৌধুরী হত্যাকান্ডমূল আসামি আব্দুল আহাদ গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ