Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অক্টোবরে মূল্যস্ফীতি বেড়েছে

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার  : অক্টোবরে সার্বিক মূল্যস্ফীতি পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫৭ শতাংশে, আগের মাসে যা ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ।
গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর  শেরেবাংলা নগরের একনেক সভা  শেষে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক আব্দুল ওয়াজেদ। পরিকল্পনামন্ত্রী বলেন, শাক-সবজি, চাল,  তেল, চিনি, দুধ, লবণ ইত্যাদির দাম বাড়ায় মূল্যস্ফীতি কিছুটা  বেড়েছে। গ্রামে সার্বিক মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ৬৩ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি  বেড়ে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৪ দশমিক ২৭ শতাংশ। খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৮৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৩১ শতাংশ।
শহরে সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৮৭ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ২১ শতাংশ। খাদ্যপণ্যের মূল্যস্ফীতি  বেড়ে দাঁড়িয়েছে ৭ দশমিক শূন্য ৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক শূন্য ৩ শতাংশ। খাদ্যবহির্ভূত মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৬৩ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ৪২ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অক্টোবরে মূল্যস্ফীতি বেড়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ