Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বত্য অঞ্চলের স্থানীয় পরিষদগুলোতে দ্রুত নির্বাচনের সুপারিশ

প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ পার্বত্য অঞ্চলের স্থানীয় পরিষদগুলোর দ্রুত নির্বাচনের ব্যবস্থা করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটি তিন পার্বত্য অঞ্চলে উপজাতি ও জেলা কোটায় নিয়োগপ্রাপ্ত চিকিৎসক এবং শিক্ষকদের পার্বত্য অঞ্চলে পদায়ন করার বিষয়টি যথাযথভাবে অনুসরণ করা এবং বদলী ও পদায়নের সময় জেলা পরিষদকে অবহিতকরণ এবং পদায়ন ব্যতীত কোন কর্মকর্তা/কর্মচারীকে বদলী না করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়। বৈঠকে তিন পার্বত্য জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় এবং পার্বত্য অঞ্চলের স্থানীয় পরিষদসমূহে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের করতে বলা হয়।
কমিটির সভাপতি র. আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, উষাতন তালুকদার এমপি, ফিরোজা বেগম (চিনু) এমপি এবং এম, এ, আউয়াল এমপি। এছাড়া পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবসহ, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্বত্য অঞ্চলের স্থানীয় পরিষদগুলোতে দ্রুত নির্বাচনের সুপারিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ