Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সাবেক প্রেসিডেন্ট সাহাবুদ্দীনসহ অন্যদের নামে সংসদে শোকপ্রস্তাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:১০ এএম

সাবেক প্রেসিডেন্ট বিচারপতি সাহাবুদ্দীন আহমদ ও তিনজন সাবেক সংসদ সদস্যের নামে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। গতকাল বিকেল ৫টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এ শোক প্রস্তাব আনা হয়। শোক প্রস্তাবে আরও যাদের নাম রয়েছে তাদের মধ্যে রয়েছেন- সাবেক সংসদ সদস্য এবং ভাষাসংগ্রামী ও মহান মুক্তিযুদ্ধের সংগঠক মো. আবুল হাসেম (প্রাদেশিক পরিষদ সদস্য, ১৯৭০ এবং ১ম জাতীয় সংসদ, তৎকালীন ময়মনসিংহ-১৯ আসন), সাবেক সংসদ সদস্য কাজী রোজী (১০ম জাতীয় সংসদ, সংরক্ষিত মহিলা আসন- ৪১) এবং সাবেক সংসদ সদস্য ড. সৈয়দ মকবুল হোসেন (৩য় ও ৮ম জাতীয় সংসদ, সিলেট-৬ আসন)। জাতীয় সংসদে আনা শোক প্রস্তাবে স্পিকার বলেন, তাদের মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে। এছাড়া, সংসদ সচিবালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. ছিদ্দিকুর রহমানের মৃত্যুতে মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে।
এ ছাড়া স্পীকার বলেন, উপমহাদেশের সংগীতের কিংবদন্তি লতা মঙ্গেশকর, ভারতের পশ্চিমবঙ্গের সংগীতশিল্পী গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়, বিখ্যাত সংগীতশিল্পী ও সুরকার বাপ্পী লাহিড়ী, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহ উদ্দিন, ইউক্রেনের কৃষ্ণসাগর তীরে বাংলাদেশ শিপিং করপোরেশনের পণ্যবাহী জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’-তে রকেট হামলায় নিহত বাংলাদেশি নাবিক মো. হাদিসুর রহমানের মৃত্যুতে মহান সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাবেক প্রেসিডেন্ট সাহাবুদ্দীনসহ অন্যদের নামে সংসদে শোকপ্রস্তাব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ