Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে ১৩ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন ৬ ফেব্রুয়ারি

মানবতাবিরোধী অপরাধ

প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের মামলায় বাগেরহাটের আকরাম খানসহ ১৩ আসামির বিরুদ্ধে আগামী ৬ ফেব্রুয়ারি চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। গতকাল বুধবার বিচারপতি মো: আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদেস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন মোখলেসুর রহমান বাদল এবং সাবিনা ইয়াসমিন খান মুন্নি। প্রতিবেদন দাখিলের আগে ওই মামলায় আটক চার আসামি আকরাম খান, রুস্তম আলী মোল্লা, সৈয়দ মো: ওকিল উদ্দিন ও মো. মুকবুল মোল্লাকে আগামী ২০ ও ২১ নভেম্বর সেফ হোমে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। ওই দুই দিন আসামিপক্ষের আইনজীবী ও একজন চিকিৎসকের উপস্থিতিতে চারজনকে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এক ঘণ্টা বিরতি দিয়ে জিজ্ঞাসা করতে পারবেন তদন্ত কর্মকর্তারা।
মামলার ১৩ আসামির মধ্যে বাকি দুজন পলাতক রয়েছে। পলাতক আসামিরা হলেনÑ আশ্রাব খান, সুলতান আলী খান, ইদ্রিস আলী মোল্লা, মোকসেদ আলী দিদার, শেখ ইদ্রিস আলী, শেখ রফিকুল ইসলাম ওরফে বাবুল, মো: মনিরুজ্জামান হাওলাদার, মো: হাসেম আলী শেখ ও মো: আজাহার আলী সিকদার। এর আগে গত ১৬ জুলাই আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতারি পরোয়ানা জারির পর ওই দিন চার আসামিকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগেরহাটে ১৩ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন ৬ ফেব্রুয়ারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ