Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাতার বাংলাদেশে এলএনজি সরবরাহ অব্যাহত রাখবে : শাহরিয়ার আলম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৯:৫২ এএম

বাংলাদেশকে এলএনজি সরবরাহ অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন কাতারের নবনিযুক্ত রাষ্ট্রদূত সেরায়া আলি আল-কাহতানি। রবিবার (১৩ মার্চ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত এ আশ্বাস দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি প্রতিমন্ত্রীকে কোভিড মহামারি সত্ত্বেও ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২ উদযাপনের জন্য কাতার সরকারের নেওয়া প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন। রাষ্ট্রদূত স্থিতিশীল অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং অব্যাহত আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বাংলাদেশ সরকারের ভূমিকার প্রশংসা করেন।

প্রতিমন্ত্রী কাতারে বসবাসরত বাংলাদেশিদের করোনার টিকা দেওয়ায় এবং মহামারি মধ্যেও বাংলাদেশি কর্মীদের দেশে ফেরত না পাঠানোয় কাতার সরকারকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন এবং আশা প্রকাশ করেন যে তার মেয়াদে বাংলাদেশ ও কাতারের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারিত হবে। আন্তর্জাতিক ফোরামে একে অপরকে সমর্থন করায় কাতার সরকারের প্রশংসা করেন শাহরিয়ার আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ