Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের সামরিক সচিব হলেন সরোয়ার হোসেন

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রেসিডেন্টের সামরিক সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন সেনা কর্মকর্তা সরোয়ার হোসেন। সর্বশেষ তিনি প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরোর পরিচালক ছিলেন ।
প্রেসিডেন্ট মো. অ্যাডভোকেট আবদুল হামিদ গতকাল মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে তার নতুন সামরিক সচিবকে ‘মেজর জেনারেল’ র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন বলে প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান। গত সোমবার সেনা সদর থেকে রাষ্ট্রপতির সামরিক সচিব পদে সরোয়ারের নিয়োগ আদেশ জারি করা হয় বলে জানান তিনি। প্রেসিডেন্টের সামরিক সচিবের দায়িত্বে থাকা সনা কর্মকর্তা আবুল হোসেনকে সীমান্তরক্ষী বাহিনী বিজিবির মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির ১৫তম ব্যাচের কর্মকর্তা সরোয়ার ১৯৮৬ সালের ডিসেম্বর মাসে সেনাবাহিনীতে কমিশন পান। ডিজিএফআইতে কাজ করার আগে সরোয়ার হোসেন খুলনার মিলিটারি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।সরোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর পিএইচডি করছেন। সেনাবাহিনীর ‘বিশিষ্ট সেবা পদক’ ও ‘সেনা গৌরব পদক’ পেয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টের সামরিক সচিব হলেন সরোয়ার হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ