Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা আসবেন ফিলিস্তিনী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস

প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুটনৈতিক সংবাদদাতা : চলতি বছরের ডিসেম্বরের শেষে বা আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসতে পারেন ফিলিস্তিনী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এর আগে আগামী ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় গ্লোবাল ফোরাম ফর মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টের (জিএফএমডি) নবম শীর্ষ সম্মেলনে যোগ দিতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালকি ঢাকা আসছেন। ফিলিস্তিনী দূতাবাস সূত্রে এসব তথ্য জানা গেছে। প্রসঙ্গত, চলতি বছরের ১৪ ফেব্রুয়ারিতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বল্প সময়ের জন্য যাত্রা বিরতি করেন মাহমুদ আব্বাস। এ সময় পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী বিমানবন্দরে তাকে স্বাগত জানান এবং সাক্ষাৎ করেন।
ফিলিস্তিনী দূতাবাস সূত্র জানায়, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে এ সফর করবেন মাহমুদ আব্বাস। তবে ওই সফরের দিনক্ষণ এখনো চূড়ান্ত নয়। এ সময় আব্বাসের সাথে এদেশে বিনিয়োগে আগ্রহী একদল ব্যবসায়ীও বাংলাদেশে আসবেন।
সংশোধনী
গত ৭ নভেম্বর দৈনিক ইনকিলাবে ঢাকাস্থ ফিলিস্তিনের সিডিএ ইউসুফ রামাদানের সাক্ষাৎকারে ভাষাগত জটিলতার ফলে অসাবধানতাবশত কিছু তথ্যের যথাযথ উপস্থাপন করা যায়নি। সাক্ষাৎকারের দ্বিতীয় প্যারায় উল্লেখিত বই ‘দ্য আনফিনিসড মেমোরী’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা এবং ইয়াসির আরাফাত সর্বশেষ ২০০০ সালে বাংলাদেশে আসেন পড়তে হবে। এছাড়া অন্য তথ্যগুলো হলো, জাতিসংঘ ফিলিস্তিনকে ২০১২ সালে রাষ্ট্র নয়, অসদস্য রাষ্ট্রের মর্যাদা দেয় এবং এর ফলে ইউএন এর অধিকাংশ সংস্থার সদস্যপদ পায় ফিলিস্তিন। অষ্টম প্যারায় উল্লেখিত ইহুদিরা আইএস তৈরি করের স্থলে পড়তে হবে, ইসরাইল আইএস প্রতিষ্ঠা করেছে। আর এগারো প্যারায় হাজার বছর আগে থেকেই ইহুদি-খ্রিস্টানরা আজকের আইএস তৈরির বীজ বপন করের স্থলে হাজার বছর আগের ক্রুসেড যুদ্ধের ইতিহাস স্থান পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা আসবেন ফিলিস্তিনী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ