Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিএমএবিতে আন্তর্জাতিক নারী দিবসে বিশেষ অনুষ্ঠান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৩:৪৪ পিএম

দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ এর প্রতিপাদ্য বিষয় টেকসই আগামীর জন্য; জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য নিয়ে এক বিশেষ আলোচনা সভা ৮ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় ইনস্টিটিউটের রুহুল কুদ্দুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জনাব নাছিমা বেগম এনডিসি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক জনাব ফরিদা পারভীন এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মালেকা খাইরুন্নেছা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আইসিএমএবির প্রেসিডেন্ট মোঃ মামুনুর রশিদ এর সভাপতিত্ব করেন। সেমিনার এন্ড কনফারেন্স কমিটির চেয়ারম্যান জনাব এ কে এম দেলোয়ার হোসেন, সেক্রেটারী জনাব একেএম কামরুজ্জামান এবং কোষাধ্যক্ষ মোঃ আলী হায়দার চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। টেকসই আগামীর জন্য; জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক নির্বাহী পরিচালক জনাব রুখসানা রশীদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি মিসেস নাসিমা বেগম, এনডিসি বলেন, বাংলাদেশের অভুতপূর্ব উন্নয়নে নারীরাও অংশীদার। বর্তমান সরকারের অভীষ্ট লক্ষ হচ্ছে, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ। সে লক্ষেই জীবনের সকল ক্ষেত্রে নারীদের প্রতিভা বিকাশ ও অংশীদারিত্ব বৃদ্ধির উদ্দেশ্যে সরকার কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক নারী দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ