Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড শীর্ষক আইসিএমএবি’র কর্মশালা

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর উদ্যোগে বাংলাদেশ কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড শীর্ষক আইসিএমএবি’র এক কর্মশালা গত শনিবার রাজধানীর আইসিএমএবি ভবনে অনুষ্ঠিত হয়।
ইনস্টিটিউটের সাবেক সভাপতি ও কস্ট অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইনান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ড কমিটির চেয়ারম্যান এম আবুল কালাম মজুমদার এফসিএমএ বলেন, কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড পরিব্যয় বিবরণী ব্যবহারকারী, নিয়ন্ত্রক, সরকার, গবেষক ও শিক্ষাবিদদের পরিব্যয়ের শ্রেণীবিন্যাস পরিমাপ ও বিভাজনের ক্ষেত্রে সমরূপতা ও ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে দিক নির্দেশনা দেয়ার জন্য কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড প্রয়োজন। অনুষ্ঠানে ১৩টি খসড়া স্ট্যান্ডার্ড নিয়ে আলোচনা হয়।
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক নিখিল চন্দ্র শীল, এসিএমএ স্ট্যান্ডার্ড সমূহের সম্পাদনা উপস্থাপন করেন। ইনস্টিটিউটের সহ সভাপতি জামাল আহমেদ চৌধুরী এফসিএমএ, সচিব মো. আবদুর রহমান খান এফসিএমএ ও ট্রেজারার প্রফেসর ডক্টর স্বপন কুমার বালা এফসিএমএ আলোচনায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড শীর্ষক আইসিএমএবি’র কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ