Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদ্রাসার আলিম প্রথম বর্ষের সবকদান অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১২:০১ এএম

সম্প্রতি ঢাকা শহরের মোহাম্মদপুর থানার লালমাটিয়াস্থ আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল (এম,এ) মাদ্রাসার আলিম প্রথম বর্ষের ছাত্রীদেরকে পবিত্র কুরআন শরীফের তাফসিরের মাধ্যমে সবকদান ও মিলাদ এবং দোয়া-মাহফিলের ব্যাবস্থা করা হয়। সবকদান ও আখেরী মুনাজাত করেন কামিল মাদ্রাসা ও রাহমানিয়া খানকা শরীফ কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্জ্ব আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব কেবলা। ব্যাবস্থাপনা ও মিলাদ পাঠে ছিলেন মহিলা কামিল মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্জ্ব মাওলানা ক্বারী রওশন আরা নূরী। মুনাজাতপূর্ব ভাষণে শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদেরকে লক্ষ্য করে প্রতিষ্ঠাতা পীরসাহেব কেবলা বলেনঃ- আপনারা লক্ষ্য করুন! হাদীছ শরীফে বর্ণিত আছে- “নেক্কার বদকার মায়ের পেটে তৈরী হয়” তাই আমি নেককার ও আদর্শ মা তৈরী করার মানষে এই মূল্যবান বাড়ী আল্লাহর রাস্তায় দান করে দিয়েছি। এই মাদ্রাসার আবাসিক ছাত্রীদের অন্ন বস্ত্র ফ্রি করে দিয়েছি, যাতে ধনী দরিদ্র সর্বস্তরের মানুষ অত্র মাদরাসার সেবা গ্রহণ করতে পারে। মহিলা মাদ্রাসা হিসেবে মহিলা প্রিন্সিপাল নিয়োগ দেয়া হয়েছে। তাই আপনারা নিজ নিজ কন্যাদেরকে অত্র মাদরাসায় ভর্তি করিয়ে দ্বীনি শিক্ষা দিয়ে আদর্শ মা তৈরির কাজে সহযোগিতা করুন এবং পবিত্র শবে বরাত ও আগত রমজান মাস উপলক্ষে এই বিশাল প্রতিষ্ঠানের সেবা মূলক কাজে সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসুন।

সবকদান শেষে পীরসাহেব ও প্রিন্সিপাল মহোদয় শবে বরাত উপলক্ষে আগামী ১৭ মার্চ বৃহস্পতিবার বাদে আছর থেকে অত্র কমপ্লেক্সের পবিত্র তাফসীর ও দোয়া মাহফিলে সকল মুরিদান, ভক্তবৃন্দ ও হাজতীদেরকে উপস্থিত হওয়ার জন্যে দাওয়াত জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদ্রাসার আলিম প্রথম বর্ষের সবকদান অনুষ্ঠান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ