Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইন্স্যুরটেক নিশ্চিতে গার্ডিয়ান লাইফ অগ্রণী ভূমিকা পালন করছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০২ এএম

প্রথম সারির বেসরকারি বীমা কোম্পানিগুলোর মধ্যে গার্ডিয়ান লাইফ অন্যতম, যা দেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল একটি বীমা কোম্পানি। সেই পথ ধরে কাস্টমার কেন্দ্রিক লাইফ ইন্স্যুরার হওয়ার নিরলস যাত্রায়, গার্ডিয়ান লাইফ ২০১৮ সালে প্রযুক্তি নির্ভর সেবা প্রদানে ইন্স্যুরটেক প্লাটফর্মকে সম্প্রসারিত করার লক্ষ্যে মাইগার্ডিয়ান অ্যাপ ও ইজিলাইফ অ্যাপ চালু করে। গার্ডিয়ান লাইফের ইজিলাইফ অ্যাপ ব্যবহার করে কোনো প্রকার মধ্যস্থতাকারী ছাড়াই অনলাইনে মাত্র ১৫ মিনিটেই পলিসি ক্রয় করতে পারবেন একজন গ্রাহক।

বিশ্বব্যাপী ডিজিটাল ইনোভেশনে কোভিড-১৯ এক নতুন গতি সঞ্চার করেছে। এসময়ে গার্ডিয়ান লাইফ ইজিলাইফ অ্যাপে নিয়ে এসেছে ইকেওয়াইসি (ইলেক্ট্রনিক নো ইউর কাস্টমার) ভিত্তিক লাইফ ইনস্যুরেন্স সল্যুশন। মূলত বীমা খাতে প্রযুক্তির সর্বাধিক ব্যবহার নিশ্চিতে ইন্স্যুরটেক প্লাটফর্মে এ ধরণের নতুন নতুন সেবা যুক্ত করছে গার্ডিয়ান লাইফ। দেশের বীমা শিল্পের মধ্যে প্রথমবারের মতো ইকেওয়াইসি সংযোজনের ফলশ্রুতিতে, ইজিলাইফ অ্যাপ অথবা ওয়েবসাইট ব্যবহার করে মাত্র ৫ মিনিটে পছন্দ অনুযায়ী জীবন বীমা সেবা ক্রয় করতে পারছেন একজন গ্রাহক যা দেশের ইন্স্যুরটেক জগতে নতুন একটি মাত্রা যুক্ত করেছে।
এছাড়াও গ্রাহকদের জীবন সুরক্ষিত করার পাশাপাশি উন্নত সেবা নিশ্চিত করতে কোম্পানিটি সম্পূর্ণ এন্ড-টু-এন্ড ডিজিটাল সেলস চ্যানেলও চালু করেছে। পাশাপাশি অলটারনেটিভ ডিস্ট্রিবিউশন চ্যানেল (এডিসি) চালু করেছে যা গ্রাহকের জীবন বীমা প্রাপ্তির পদক্ষেপ ও নথিপত্রের ঝামেলা সহজীকরণ করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করছে। এ সেবাকে আরো ছড়িয়ে দিতে বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে ১৬টিরও বেশি স্ট্র্যাটেজিক পার্টনারশিপ এ চুক্তিবদ্ধ হয়েছে গার্ডিয়ান লাইফ। রবি, বিকাশ, কার্নিভাল, উপায়, ট্রাক লাগবে, নগদ লিমিটেড, মধুমতি ব্যাংক লিমিটেড, স্কয়ার হেলথ লিমিটেড (যত্ন), ওয়াদা লিমিটেড, ডক-টাইম লিমিটেড, ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ) এবং ওকে ওয়ালেটসহ অন্যান্যদের সঙ্গে অংশীদারত্ব ইতোমধ্যে চলমান রয়েছে। বর্তমানে নতুন পার্টনারদের ডিস্ট্রিবিউশন চ্যানেলের সাথে মিলিত হয়ে বীমা পলিসি প্রদান ও ব্যাবস্থাপনায় নতুন মাত্রা আনতে প্রযুক্তি প্রধান ব্যবসায়িক মডেলের দিকে নজর দিচ্ছে গার্ডিয়ান লাইফ।
সম্প্রতি গার্ডিয়ান লাইফের ডিজিটাল চ্যানেল এবং এডিসি ডিপার্টমেন্ট টেকনোলজি ফার্স্ট বিজনেস মডেলের উপর ভিত্তি করে বীমা সেবার সম্প্রসারণে নতুন নতুন পলিসি উদ্ভাবন করেছে। এসব পলিসি বিভিন্ন ধরণের ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে খুব সহজেই গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। গার্ডিয়ান লাইফ সর্বপ্রথম রবিশপের সাথে ওয়েব ইন্টিগ্রেশনের আওতায় চুক্তিবদ্ধ হয়। পাশাপাশি বিকাশ-আরএমজি উদ্যোগের মাধ্যমে পোশাক কর্মীদের জন্য একটি স্বাস্থ্য বীমা সুবিধাসহ মাসিক সঞ্চয় পলিসি চালু করেছে। পাশাপাশি আরো কিছু টার্ম লাইফ প্ল্যান অন্তর্ভুক্ত রয়েছে ওকে ওয়ালেটের ইন-অ্যাপ প্রজেক্টে। এই প্রসঙ্গে গার্ডিয়ান লাইফের সিইও শেখ রকিবুল করিম জানান, বীমা শিল্পে একটি নতুন দিগন্ত উন্মুক্ত করার ক্ষেত্রে আমরা, গার্ডিয়ান লাইফ সর্বদাই কাজ করে যাচ্ছি। বাংলাদেশ ব্যাংক এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সম্মিলিত প্রচেষ্টায় ব্যাংকান্স্যুরেন্স চালুর ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা পালন করছি। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গার্ডিয়ান লাইফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ