Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিঠি নিয়ে পুলিশের বিভ্রান্তি সৃষ্টির অপকৌশল- দুদু

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টফ রিপোর্টার ঃ ৮ নভেম্বরে নয়া পল্টনের সমাবেশের চিঠি নিয়ে পুলিশের বিভ্রান্তি সৃষ্টির অপকৌশল বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। গতকাল রোববার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, ৭ নভেম্বর আমরা পালন করতে পারি না। পুলিশের কাছ থেকে কথা শুনতে হয়, আমরা আবেদন দেই নাই, বলি নাই। কিন্তু দেশবাসী জানে, আল্লাহও জানে আমরা অ্যাপলিকেশন দিয়েছি। আপনারা জানেন না। প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো, কোনো কিছু বন্ধ করবেন না। দরজা একটু খুলে দেন। দেশের ভালো হবে, মানুষের ভালো হবে।
তিনি হুশিয়ারি দিয়ে বলেন, এদেশে মানুষ যদি একবার ঘুরে দাঁড়ায়, আইন প্রতিষ্ঠা করার জন্য যদি বেআইনি কাজ একবার শুরু করে দেয়, তাহলে সেটা খুব মর্মান্তিক ঘটনা হবে।
‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ এর অংশ হিসেবে প্রথমে ৭ ও পরে ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশের কাছে আবেদন করেছিল বিএনপি। কিন্তু পুলিশ সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি দেয়নি। পরে ৮ নভেম্বর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে শুক্রবার বিকালে রিজভী জানিয়েছিলেন।
তবে শনিবার মিরপুর পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে অংশ নেয়ার পর ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জমান মিয়া সাংবাদিকদের জানান, তারা বিএনপির কাছ থেকে কোনো ধরনের চিঠি পাননি।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বীর উত্তম শহীদ জিয়া শিক্ষা ও গবেষণা পরিষদের উদ্যোগে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এই আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ।
শামসুজ্জামান দুদু বলেন, ৭ নভেম্বরের চেতনা হচ্ছে অন্যায়ের বিরুদ্ধে বিদ্রোহ, ৭ নভেম্বরের চেতনা হচ্ছে গণতন্ত্র রক্ত দিয়ে প্রতিষ্ঠা করা একাত্তরের মতো। ৭ নভেম্বর হচ্ছে বাংলাদেশের সেই ঘটনা, যে ঘটনায় বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ও শ্রদ্ধার ব্যক্তি একাত্তর থেকে আবার উদ্ভাসিত হয়েছিলেন, তার নাম শহীদ জিয়াউর রহমান।
ওই দিন যারা খুন করেছে, গুম করেছে, সৈনিক মেরেছে আপনারা খুব তো বলেন, কিন্তু এর যে পরিকল্পনাকারী তাকে পাশে নিয়ে আপনারা মন্ত্রী বানিয়েছেন।
নিরপেক্ষ একটা নির্বাচনে দাবির কথা উল্লেখ করে তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান ও বিএনপি কোনো হত্যার রাজনীতি বিশ্বাস করতেন না। বেগম খালেদা জিয়া ও বিএনপি নির্বাচনে বিশ্বাস করে। আমরা নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগকে পরাজিত করতে চাই, অভ্যুত্থানের মধ্য দিয়ে নয়। সেই সুযোগটা খুব সামনে নিকটে আমরা দেখতে পারছি।
সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য তকদির হোসের মো. জসিম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠি নিয়ে পুলিশের বিভ্রান্তি সৃষ্টির অপকৌশল- দুদু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ