Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালাইয়ে ভয়াবহ লোডশেডিং

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কালাই (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা : চলতি মৌসুমের ইরি-বোরো রোপণের শুরুতেই ভয়াবহ লোডশেডিংয়ে বিপাকে পড়েছে জয়পুরহাটের কালাইয়ের সাধারণ কৃষক এবং এসএসসি/দাখিল পরীক্ষার্থীরা। দিনরাতের অধিকাংশ সময় লোডশেডিংয়ের আওতায় থাকলেও সন্ধ্যার সময় প্রতিনিয়ত লোডশেডিং থাকায় পরীক্ষার্থীরাই বেশি বিপাকে পড়েছে। কালাই উপজেলা কৃষি অফিস সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী উপজেলায় ১৩ হাজার ২৫৩ হেক্টর জমিতে ইরি-বোরো চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। ইরি-বোরো রোপণের শুরুতে বিদ্যুৎ লোডশেডিং এর কারণে কাক্সিক্ষত ফলন না হওয়ার আশংস্কা করছে কৃষক। অপরদিকে লোডশেডিং এর আওতায় পরে এসএসসি/দাখিল পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীরা কাঙ্খিত ফলাফল থেকে বঞ্চিত হওয়ার আশংকা অভিভাবকদের।
এব্যাপারে কালাই বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব রায়হান উদ্দীন জানান লোশেডিং এর কারণে ছাত্র-ছাত্রীদের পড়ালেখাসহ কেন্দ্রে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।
জয়পুরহাট জেলা গভীর নলকূপ মালিক ও কৃষক কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপির সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান কৃষি প্রধান জয়পুরহাট জেলায় ১ হাজার ৬৬৫টি গভীর নলকূপ এখন লোডশেডিং এর ফাঁদে পরে ইরি-বোরো সেচ কার্যক্রম ব্যাহত হচ্ছে।
জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির মহা-ব্যবস্থাপক প্রকৌশলী আব্দুল কুদ্দুস এর সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালাইয়ে ভয়াবহ লোডশেডিং

১৪ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ