Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্মম সেনা হত্যাযজ্ঞ মেনে নিতে পারি না: জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা›র সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, স্বাধীনতার রক্ত বিলিন সংগ্রামেও এতোগুলো চৌকস সেনা অফিসারদের জীবন দিতে হয়নি। স্বাধীনতার আঙ্গিনায় এসে এমন নির্মম সেনা হত্যাযজ্ঞ মেনে নিতে পারি না। কিন্তু কার স্বার্থে? কি অপরাধে আমার দেশপ্রেমিক ৫৪ জন সেনা অফিসারকে জীবন দিতে হলো। দেশবাসী জানতে চায়। কারা বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই আমাদের সামরিক বাহিনীকে দুর্বল করার চেষ্টা করছে? কারা জাতিকে মেধা ও সেনা শূণ্য করে বাংলাদেশকে পঙ্গু রাষ্ট্র বানাতে চায়?
গতকাল বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারিকে “শহীদ সেনা দিবস ঘোষণা” ও রাষ্ট্রীয় ভাবে পালনের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে তিনি এসব কথা বলেন।
জাগপা নেতা বলেন, আজ দেশে বহু দিবস পালন হয়। কিন্তু শহীদ সেনা দিবসগ্ধ রাষ্ট্রীয় ভাবে পালন হয় না কেন? কাদের সেনাবাহিনীর কথা মনে হলে চোখ লাল হয়ে উঠে। আমরা জানি এবং বুঝি। সাধু সাবধান। তিনি বলেন, বাতাসে কান পেতে শুনতে হয় অসহায়, গরীব মানুষের হা হা কার। দুর্নীতির বস্তায় জনগণের অধিকার বেধেঁ রাখা হয়েছে। আজ চাল-ডাল, তেল, মাছ, মাংস›সহ নিত্য পণ্যের ওপর সিন্ডিকেট বসানো হয়েছে। নিম্ন আয়ের মানুষ গুলো দুই বেলা খাবারের জন্য চারদিকে ছুটাছুটি করছে। একটি স্বাধীন দেশের ভাগ্যে এতোটা খারাপ সময় আসবে ভাবতে পারি না। তিনি ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বলেন গত ১২ বছরে জনগণ একটি দিনও স্বাভাবিক জীবন-যাপন করতে পারেনি। অবিলম্বে পদত্যাগ করুন। জনগণের অধিকার ফিরিয়ে দিন।
সমাবেশে আরো বক্তব্য রাখেন- জাগপা›র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, কেন্দ্রীয় নেতা আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, এনায়েত আহমেদ হালিম, মো. নাসির উদ্দিন, মনোয়ার হোসেন খোকা, নজরুল ইসলাম বাবলু, মো. আনোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্মম সেনা হত্যাযজ্ঞ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ