Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্দির ভাঙচুরে বিএনপি নেতাকে আসামি করা উদ্দেশ্যপ্রণোদিত

বিবৃতিতে মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঠাকুরগাঁওয়ে মন্দির ভাংচুরে বিএনপি নেতাকে আসামি করা উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার দাবি, ঠাকুরগাঁও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পয়গাম আলীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা দেয়া হয়েছে। গতকাল শনিবার দলের সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। তিনি বলেন, দেশব্যাপী মন্দিরসহ বিভিন্ন উপাসনালয় ভাংচুর ও লুটপাটের ঘটনা খুবই উদ্বেগ ও সন্দেহজনক। যুগযুগ ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির ভাবমর্যাদাকে বিনষ্ট করতে এটি একটি অপকৌশল ছাড়া কিছু নয়। বর্তমান শাসকগোষ্ঠী নিজেদের ব্যর্থতা ঢাকতে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর এটির দায় চাপানোকে অপকৌশল হিসেবে নিয়েছে বলে দেশবাসী দৃঢ়ভাবে বিশ্বাস করে। দেশে আবহমানকালের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে বিভিন্ন সম্প্রদায়ের ধর্মানুভূতিতে আঘাত করে মহল বিশেষের চক্রান্ত এখন দেশকে গভীর সংকটের দিকে ধাবিত করছে।
তিনি বলেন, আমরা এধরনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বরাবরই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এসেছি এবং প্রকৃত অপরাধীকে শনাক্ত করে গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আসছি। কিন্তু বর্তমান শাসকগোষ্ঠী জনগণের দৃষ্টিকে ঝপসা করতে এসব ন্যক্কারজনক ঘটনায় রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করছে। ঠাকুরগাঁও জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক পয়গাম আলীও সরকারের সেই রাজনৈতিক স্বার্থসিদ্ধি বাস্তবায়নের শিকার। আমি অবিলম্বে পয়গাম আলীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।
পৃথক বিবৃতিতে ফখরুল গত শুক্রবার নরসিংদী জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম ভূঁইয়া এবং নরসিংদী শহর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি সুমন চৌধুরীকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
দেশ এখন কারাগার Ñমির্জা ফখরুল
সিলেট অফিস : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ এখন একটি কারাগার। দেশে গণতন্ত্র অবরুদ্ধ হয়ে পড়েছে। দেশের গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই জগদ্দল পাথর হয়ে বসা ক্ষমতাসীন সরকারকে সরাতে হবে। গতকাল (শনিবার) বিকেলে সিলেট নগরীর পাঠানটুলাস্থ একটি কমিউনিটি সেন্টারে খন্দকার আবদুল মালিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘শহীদ জিয়া স্মরণে’ আলোচনা সভায় টেলিকনফারেন্সে এমন বক্তব্য রাখেন মির্জা ফখরুল।
আলোচনায় সভায় তার উপস্থিত থাকার কথা ছিল। তবে দলীয় কাজে ব্যস্ত থাকায় তিনি আসতে পারেননি। টেলিকনফারেন্সে মির্জা ফখরুল আরো বলেন, ‘জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন বলেই আজকে আওয়ামী লীগসহ অন্য দলগুলো রাজনীতি করার সুযোগ পাচ্ছে। জিয়াউর রহমানই শিখিয়েছিলেন সমৃদ্ধ অর্থনীতির মাধ্যমে একটি দেশ কিভাবে এগিয়ে চলতে হয়।’
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, বিএনপি কোন শক্তির উপর নির্ভর করে রাজনীতি করে না। বিএনপির শক্তি বাংলাদেশের জনগণ। তাই জিয়াউর রহমান জনগণকেই সকল ক্ষমতার উৎস বলে মনে করতেন। তিনি বলেন, জিয়া প্রেসিডেন্ট হওয়ার জন্য রাজনীতি করেননি, দেশের জন্য করেছেন। তার মধ্যে যে দেশপ্রেম ছিল, তা অনুকরণীয়। আওয়ামী লীগ যদি জিয়ার রাজনৈতিক দর্শন অনুসরণ করতো তবে দেশের অবস্থা আজ এমন হতো না। জিয়ার রাজনীতি ছিল উন্নয়নের রাজনীতিÑ এমন মন্তব্য করে ড. মঈন বলেন, সততা ও সরলতা ছিল জিয়াউর রহমানের জীবনের অন্যতম বৈশিষ্ট্য। যে কারণে সাধারণ মানুষ তাকে রাখাল রাজা হিসেবেই জানে। বিএনপি নিয়ে ক্ষমতাসীন দলের সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, সরকারি শক্তি ব্যারাকে রেখে আওয়ামী লীগ রাস্তায় নামুক। তখন বোঝা যাবে রাজপথে আওয়ামী লীগ না বিএনপির শক্তি বেশি।
ফাউন্ডেশনের চেয়ারম্যান ও খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরের সভাপতিত্বে আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন সম্মিলতি পেশাজীবী পরিষদ-সিলেটের সভাপতি ডা. শামীমুর রহমান। ফাউন্ডেশনের উপদেষ্টা তোফায়েল আহমদ ও সাবেক ছাত্রনেতা সিদ্দিকুর রহমান পাপলুর পরিচালনায় অনুষ্ঠানে সিলেট জেলা ও মহানগর বিএনপি, ছাত্রদল, যুবদলসহ অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্দির ভাঙচুরে বিএনপি নেতাকে আসামি করা উদ্দেশ্যপ্রণোদিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ