Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শনিবার পর্যন্ত বাড়ল টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

চলতি মাসে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম গতকাল মঙ্গলবার শেষ হওয়ার কথা ছিল। তবে এ কার্যক্রম আরও ৪ দিন বাড়িয়ে আগামী শনিবার পর্যন্ত করা হয়েছে। নিম্ন আয়ের মানুষের জন্য চলতি অর্থবছরে এটি অষ্টম দফার বিক্রি কার্যক্রম।
টিসিবি জানায়, গতকাল টিসিবির চলতি মাসের কার্যক্রম শেষ হওয়ার কথা থাকলেও সেটি ৪ দিন বাড়িয়ে শনিবার পর্যন্ত করা হয়েছে। চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম চলছে। এর আগে গত ২৭ জানুয়ারি টিসিবির ট্রাকে বিক্রি কার্যক্রম বন্ধ হয়। যা ৬ দিন বাদে আবার শুরু হয় ২ ফেব্রæয়ারি।
দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে।
টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা এবং পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকায় কিনতে পারছেন। একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিসিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ