Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার বিধিনিষেধহীন প্রথম দিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৪৯ এএম

৩৯ দিন পর করোনার বিধিনিষেধহীন প্রথম দিন শুরু হয়েছে আজ। সর্বশেষ জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, গতকাল সোমবার রাত ১২টা পর্যন্ত কার্যকর ছিল এ বিধিনিষেধ। তবে বিধিনিষেধ উঠে গেলেও মাস্ক পরতে রয়েছে সরকারের নির্দেশনা।

করোনা সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় গত ১০ জানুয়ারি সারা দেশে বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। ওই প্রজ্ঞাপনে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছিল, যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়।

২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচ দফা নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। তাতে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এরপর আরও দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার।

উঠে গেল করোনার সংক্রমণ ঠেকাতে দেওয়া বিধিনিষেধ। খুলে দেওয়া হলো মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষ। আর আগামী ২ মার্চ থেকে খুলে দেওয়া হবে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের তালা বলে জানিয়েছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনার বিধিনিষেধহীন

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ