Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছেলের বাসায় বন্দি জন্মদাতা করিম ভরসা

৬ মার্চ হাইকোর্টে হাজির করতে নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

এক সন্তানের বাসায় বন্দি থাকা বিশিষ্ট ব্যবসায়ী জাতীয় পার্টির সাবেক এমপি করিম উদ্দিন ভরসাকে হাজির করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ মার্চ সাইফুল উদ্দিন ভরসাকে (যে ছেলের বাসায় বন্দি) এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। গতকাল রোববার বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। অপর ৯ সন্তানের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ওই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আফরোজা ফিরোজ মিতা, ব্যারিস্টার কামরুন মাহমুদ দীপা, ব্যারিস্টার সাবরিনা জেরিন ও ব্যারিস্টার এম. আব্দুল কাইয়ুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
অ্যাডভোকেট আফরোজা ফিরোজ মিতা বলেন, প্রায় ৯ মাস ধরে বিশিষ্ট ব্যবসায়ী করিম উদ্দিন ভরসাকে তার ছেলে সাইফুল উদ্দিন ভরসা বাসায় বন্দি অবস্থায় রেখেছে। তাকে অপর সন্তানদের দেখা করা, কথা বলার অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে। এ কারণ করিম উদ্দিন ভরসার ৯ সন্তানের পক্ষে তাদের বাবাকে দেখার জন্য আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করি। রিটের শুনানি নিয়ে আদালত রহিম উদ্দিন ভরসাকে আগামী ৬ মার্চ হাজির করতে নির্দেশ দিয়েছেন।



 

Show all comments
  • হাবিবুর রহমান ২১ ফেব্রুয়ারি, ২০২২, ২:১১ এএম says : 0
    খুবই দুঃখজনক বিষয়। জন্মদাতার প্রতি এমন নির্মমতা মানা যায় না।
    Total Reply(0) Reply
  • জাকির হোসেন ২১ ফেব্রুয়ারি, ২০২২, ২:১২ এএম says : 0
    সব সন্তানেরই বাবা-মাকে কাছে পাওয়ার অধিকার আছে।
    Total Reply(0) Reply
  • নিলিমা জাহান তনুশ্রী ২১ ফেব্রুয়ারি, ২০২২, ২:১২ এএম says : 0
    মানুষ কতটা অমানবিক হলে এমন আদালতের কাছে যেতে হয়।
    Total Reply(0) Reply
  • রুহানি আক্তার ২১ ফেব্রুয়ারি, ২০২২, ২:১৩ এএম says : 0
    একজন বয়স্ক মানুষ কে এভাবে বন্দি করে রাখা চরম অন্যায় হয়েছে।
    Total Reply(0) Reply
  • Saiful Islam ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩৫ এএম says : 0
    মা বাবা যদি সন্তানদের ইসলামী শিক্ষা দিতো তাহলে আজকে ও পরিস্থিতিতে পড়তে হতো না
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৮ এএম says : 0
    কি মন্তব্য করবো নয় সন্তানের ভয়াবহ আবেদন পিতা বন্ধি অপর এক ভাইয়ের কাছে। মহামান‍্য হাইকোর্টের বিচারপতির দরবারে রিট পিটিশন করেছেন। যিনি বন্ধি আটক অন‍্যকিছু ওনি সাধারণ মানুষ নয় একজন সংসদ সদস‍্য গুরুত্বপূর্ণ ব‍্যাক্তি। অভিযোগ গুরুতর জঘন্য এটি কেন বিচারপতিরা এত দেরিতে মহামান্য হাজির করার নির্দেশ দিলেন। ৬ইমার্চ পযর্ন্ত করিম উদ্দীন ভরসা কার ভরসাস্থল থাকবেন? প্রযোজন ছিল মহামান‍্য হাইকোর্টের প্রকৃত ঘটনার বিবরণ ২৪ ঘন্টার মধ্যেই আইন শৃংখলা বাহিনী মহামান‍্য হাইকোর্ট কে জানানো। তথ্যের উপর ভিত্তি করে করিম উদ্দীন ভরসা কে আদালতে হাজির করার নির্দেশনা দেওয়া। অভিযোগ ফৌজদারী আদালত শান্ত ভাবে অর্ডার মান সম্মত হলো না। আটক কূত ব‍্যাক্তির জন্যে জাতীয় পার্টি নাকে তেল দিয়ে ঘুমিয়ে আছেন কেন? তাদের দলের প্রতিক্রিয়া কি?? ৬ইমার্চের আগেই যদি এরশাদের সাথে দেখা করার টিকেট নিদ্ধারীত হয়ে যায় এর দায়িত্ব কে নিবেন? জাতির জাগ্রত বিবেকের কাছে প্রশ্নগুলো করা য়ায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করিম ভরসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ