Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ’র উন্নয়নে সহযোগিতার আশ্বাস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের যথেষ্ঠ ভূমিকা আছে। তিনি অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ এর সার্বিক উন্নয়নে যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। গতকাল সোমবার দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ এফসিএমএ এর নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাতকালে তিনি একথা বলেন।

এর আগে আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টিং পেশার উন্নয়নে ইনস্টিটিউটের চলমান কর্মকাণ্ড এবং দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা সম্পর্কে বিএসইসি চেয়ারম্যানকে অবহিত করেন। তিনি কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসদের দ্বারা বিভিন্ন সেবা ও অর্থনৈতিক কর্মকাণ্ডে কার্যকর ভূমিকার পরিপ্রেক্ষিতে সরকার, শেয়ারহোল্ডার এবং সমাজের বৃহত্তর স্বার্থে বিএসইসিকে সকল তালিকাভুক্ত কোম্পানিতে কস্ট অডিট বাধ্যতামূলক করার ক্ষেত্রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানান।
প্রতিনিধি দলে সেক্রেটারি একেএম কামরুজ্জামান এফসিএমএ, ট্রেজারার মো. আলী হায়দার চৌধুরী এফসিএমএ, সাবেক প্রেসিডেন্ট আবু সাঈদ, মো. শায়খুল ইসলাম এফসিএমএ ও একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ এবং নির্বাহী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ’র উন্নয়ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ