Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পাহাড়ে চোলাই মদের কারখানা ধ্বংস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি দুর্গম পাহাড়ে চোলাই মদের বিরাট কারখানা ধ্বংস করেছে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি বিশেষ টিম। গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার রাতে ভাটিয়ারীর অদূরে পাহাড় জঙ্গলে ঘেরা হুনাছড়া এলাকায় এ অভিযান চালানো হয়। সেখান থেকে বিদ্যুৎ খন্দকার (২৬) নামে একজনকে গ্রেফতার করে র‌্যাব। এসময় মো. কামাল (৫০) ও মো. মামুন (২৪) নামের দুইজন পালিয়ে যায়। র‌্যাব জানায়, ভাটিয়ারী থেকে প্রায় দুই ঘণ্টার হাটা পথে ওই কারখানাটি চালু করা হয়। সেখান থেকে ১০ হাজার লিটার চোলাই মদ ও ৪০ হাজার লিটার মদ তৈরীর উপকরণ উদ্ধার করা হয়। গ্রেফতার বিদ্যুৎ খন্দকার জানান, এক লাখ লিটার মদ সরবরাহের টার্গেট ছিলো। এরমধ্যে ৪০ হাজার লিটার সরবরাহ করা হয়েছে।
ওই কারখানা থেকে চট্টগ্রাম ছাড়াও ঢাকা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় দেশীয় মদ সরবরাহ দেওয়া হতো।
র‌্যাব জানায়, সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় বিষাক্ত মদপানে মৃত্যুর ঘটনার পর র‌্যাব মদ তৈরীর কারখানায় অভিযান শুরু করে। এর মধ্যে মীরসরাই এলাকায় আরো একটি মদের কারখানা ধ্বংস করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে পাহাড়ে চোলাই মদের কারখানা ধ্বংস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ