Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রেল শতভাগ যাত্রী নেবে কাল থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

স্বাস্থ্যবিধি মেনে রেলে শতভাগ যাত্রী পরিবহন করা হবে আগামীকাল থেকে। গতকাল সোমবার নতুন এই সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী।
করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১৫ জানুয়ারি থেকে আন্তঃনগর ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন করা হচ্ছে। চলমান এই বিধিনিষেধ শিথিল করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সরদার শাহাদাত আলী জানান, আগামীকাল থেকে রেলে শতভাগ যাত্রী বহন করা হবে। শতভাগ টিকিট বিক্রি করা হবে। ট্রেনে যাত্রীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে।
বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ নিম্নমুখী। এরই মধ্যে টিকা কার্যক্রম জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ করোনাপ্রতিরোধী বিভিন্ন টিকা গ্রহণ করে বিভিন্ন স্থানে গমন করছেন। ফলে রেলে যাত্রীর চাপ বাড়ছে। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখার স্বার্থে যাত্রীদের চাহিদা পূরণ করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। তাই আন্তঃনগর রেলেসমূহের টিকিট বিক্রির জন্য ওই সিদ্ধান্ত নেয়া হয়। রেলে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে এবং বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইনে পাওয়া যাবে। আন্তনগর রেলের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্লাটফরম টিকিট ইস্যু বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে আন্তঃনগর রেলে ক্যাটারিং সেবা প্রদান ও রাত্রীকালীন বেডিং সরবরাহ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল শতভাগ যাত্রী নেবে কাল থেকে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ