Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলার রানা বিশ্বাসের জামিন আপিল হাইকোর্টেও খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

চট্টগ্রামের তৎকালিন কারা তত্ত্বাবধায়ক (জেলার) সোহেল রানা বিশ্বাসের জামিনাদেশ নাকচ করে দেয়া আদেশের বিরুদ্ধে আপিল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সেসঙ্গে ১ বছরের মধ্যে মামলার বিচার কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে।
গতকাল সোমবার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক এ তথ্য জানান। রানা বিশ্বাসের পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট আলী আজম। দুর্নীতি দমন কমিশনের (দুদক)র পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।
আমিনউদ্দিন মানিক আরো জানান, বরখাস্তকৃত জেলার রানা বিশ্বাস এর আগে বিচারিক আদালতে জামিন চাইলে আদালত সেটি নাকচ করে দেন। এ আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। এ আপিল খারিজ করে দেন হাইকোর্ট-এর আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়। পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো: আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন। এ ঘটনার পর কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলার রানা বিশ্বাসের জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ