Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সউদী প্রিন্সকে চাবুক!

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সউদী আরবের ক্ষমতাসীন আল সউদ পরিবারের এক প্রিন্সকে আদালতের আদেশে জেদ্দার একটি কারাগারে চাবুক মারা হয়েছে। দেশটির একটি সংবাদপত্র গতকাল এ তথ্য জানিয়েছে। সউদী আরবের দৈনিক পত্রিকা ওকাজ তাদের সংক্ষিপ্ত প্রতিবেদনে শাস্তি পাওয়া ওই প্রিন্সের নাম-পরিচয় জানায়নি। কোন অপরাধে তাকে শাস্তি দেয়া হয়েছে, তাও জানানো হয়নি। প্রতিবেদনে বলা হয়েছে, অজ্ঞাত ওই প্রিন্সকে চাবকানোর পাশাপাশি কারাদ-ের আদেশও দেয়া হয়েছে।
জেদ্দার একটি কারাগারে গত সোমবার প্রিন্সকে চাবকানো হয়। পুলিশের এক সদস্য এই শাস্তি কার্যকর করেন। চাবকানোর আগে প্রিন্সের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
খবরের বিষয়ে মন্তব্য জানতে দেশটির বিচার মন্ত্রণালয়ের মুখপাত্রকে তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
গত ১৯ অক্টোবর রাজধানী রিয়াদে সউদী প্রিন্স তুর্কি বিন সউদ আল-কবিরের মৃত্যুদ- কার্যকর করা হয়। এক সউদী যুবককে গুলি করে হত্যার অভিযোগে দেশটির একটি আদালতে দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। তাকে মৃত্যুদ-াদেশ দেন আদালত। সুপ্রিম ও আপিল কোর্টে এই রায় বহাল থাকে। পরে আদালতের রায় কার্যকরের জন্য একটি রাজকীয় ফরমান জারি করা হয়। এরপর তার মৃত্যুদ- কার্যকর করা হয়। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী প্রিন্সকে চাবুক!

৩ নভেম্বর, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ