Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জোবাইদা রহমানের মামলা শুনানিতে বিব্রত হাইকোর্ট

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলার রুল শুনানিতে বিব্রত বোধ করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিব্রতবোধ করেন। বিগত জরুরি অবস্থার সময় দুদকের দায়ের করা এ মামলার কার্যক্রম আদালতের নির্দেশে ২০০৮ সাল থেকে স্থগিত রয়েছে। আদালতে জুবাইদার পক্ষে ছিলেন আইনজীবী রাগীব রৌফ চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।
পরে এ কে এম মনিরুজ্জামান কবির সাংবাদিকদের বলেন, বেঞ্চের এক বিচারপতি শুনানি গ্রহণে বিব্রতবোধের কথা জানান। এর পর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপের জন্য তা প্রধান বিচারপতির কাছে পাঠানোর কথা বলেন আদালত।
তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান ও জোবাইদার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার সম্পদের তথ্য গোপন ও মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর কাফরুল থানায় এ মামলা দায়ের করে দুদক। মামলায় তারেক রহমানকে সহায়তা ও তথ্য গোপনের অভিযোগ আনা হয় জোবাইদা ও তার মায়ের বিরুদ্ধে। মামলায় অভিযোগ করা হয়, তারেক তার স্ত্রীর নামে ৩৫ লাখ টাকার দু’টি এফডিআর করে দেন। এভাবে জোবাইদা তার স্বামীকে অবৈধ সম্পদ অর্জনে সহায়তা করেছেন। ২০০৮ সালের ৩১ মার্চ এ মামলায় অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন। জোবাইদা রহমানের আবেদনে হাইকোর্ট ওই বছরের ৮ এপ্রিল তার বিরুদ্ধে এ মামলার কার্যক্রম দুই মাসের জন্য স্থগিত করে রুল দেন। স্থগিতাদেশের বিরুদ্ধে দুদক আপিলে গেলে তাদের আবেদন খারিজ হয়ে যায়। এর পর থেকে জোবাইদার বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত রয়েছে। মামলা স্থগিত চেয়ে জোবাইদার আবেদনে দুদককে বিবাদি করা হয়নি। এরপর গত বছরের এপ্রিলে এ মামলায় দুদক পক্ষভুক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোবাইদা রহমানের মামলা শুনানিতে বিব্রত হাইকোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ