Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনা চোরাচালান মালয়েশীয় নারীর ১৪ বছর কারাদন্ড

প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার ঃ সোনা চোরাচালানের মামলায় বাসলিনা বিনতে রাজা মালেক নামে মালয়েশিয়ার এক নারীকে ১৪ বছরের কারাদ- দিয়েছেন আদালত। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস কারাদ-ের আদেশ দেয়া হয়েছে। গতকাল ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।
এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাহউদ্দিন হাওলাদার সাংবাদিকদের জানান, রায় ঘোষণার আগে এ মামলায় ১০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পরে আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৮ অক্টোবর মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মালয়েশিয়ার নাগরিক বাসলিনা। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর শুল্ক বিভাগ ও এপিবিএন সদস্যরা ওই নারীকে আটক করেন। পরে তার শরীর তল্লাশি করে ছয়টি সোনার বার পায়।
প্রতিটি সোনার বারের ওজন ছিল এক কেজি। এ ঘটনায় সহকারী রাজস্ব কর্মকর্তা মাহবুব এ খোদা বাদী হয়ে রাজধানীর বিমানবন্দর থানায় মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে ২০১৫ সালের ২১ ফেব্রুয়ারি বাসলিনার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এরপরে ওই বছরের ১১ মে আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনা চোরাচালান মালয়েশীয় নারীর ১৪ বছর কারাদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ