Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বইমেলা চলবে ১৪ দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

করোনামহামারির কারণে এবারের অমর একুশে গ্রন্থমেলা ১ ফেব্রুয়ারি পরিবর্তে আগামী ১৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে। প্রতিবছর বইমেলা ১মাসব্যাপি চলা বইমেলা এবার চলবে মাত্র ১৪দিন। অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে মেলা শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। তবে করোনার সার্বিক অবস্থা বিবেচনায় এ তারিখ পরিবর্তন হতে পারে।
বাংলা একাডেমির সচিব এএইচএম লোকমান গণমাধ্যমকে জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে বইমেলায় আসতে হবে। অংশগ্রহণকারী প্রকাশক, স্টলের স্বত্বাধিকারী ও কর্তব্যরত ব্যক্তি এবং মেলায় অংশ নেয়া অন্যান্য ব্যক্তিকে ভ্যাকসিন নিতে হবে। বইমেলা সংশ্লিষ্ট সবাইকে ভ্যাকসিনেশনের আওতায় আনার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। সবাইকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রদান বিষয়ে চিঠি দেয়া হয়েছে।

এর আগে করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে পিছিয়ে যাওয়া অমর একুশে গ্রন্থমেলা ১৫ই ফেব্রুয়ারি থেকে শুরু করে ১৭ই মার্চ পর্যন্ত চালানোর প্রস্তাব দিয়েছিল প্রকাশক সমিতি।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা চলবে ১৪ দিন

৬ ফেব্রুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ