Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ধুনট ডিগ্রী কলেজের অধ্যক্ষ অপসারিত

ইনকিলাবে সংবাদ প্রকাশ

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : সম্প্রতি দৈনিক ইনকিলাবে সংবাদ প্রকাশের পর নিজ পদ থেকে অপসারিত হয়েছেন বগুড়ার ধুনট ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান।
অপসারণের পাশাপাশি তার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে ফজিলাতুন্নেছাকে। সম্প্রতি কলেজের ম্যানেজিং কমিটির সভায় এই বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ ও তা’ দ্রুততার সাথে কার্যকর করা হয়। ম্যানেজিং কমিটির সদস্য প্রভাষক হাফিজুর রহমান এ প্রসঙ্গে ইনকিলাবকে জানান, বিধি বহির্ভূতভাবে অধ্যক্ষের নিজের একাউন্টে ১৯ লাখ টাকা রাখা এবং কোন অনুমোদন ছাড়াই কলেজের সহকারী হিসাব রক্ষকের কাছ থেকে যখন তখন টাকা নেয়া নিয়ম বহির্ভূত। বরখাস্তের পাশাপাশি তার আর্থিক দুর্নীতির বিষয়ে তদন্তের জন্য ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে প্রভাষক ফজিলাতুন্নেছাকে দায়িত্ব দেয়া হয়েছে।
কলেজের সহকারী হিসাব রক্ষক জাকারিয়া জানান, অধ্যক্ষ আমার কাছ থেকে দফায় দফায় কয়েক লক্ষ টাকা নিয়েছেন। আমি না দিয়ে পারিনি কারণ তিনি কলেজের অধ্যক্ষ। তার টাকা নেয়ার প্রমাণ আমার কাছে রয়েছে।
তবে অধ্যক্ষ আবু মারজান মো: শাহজাহান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেছেন, আমার আর্থিক কোন দুর্নীতি নেই। সব বিধি মোতাবেক করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধুনট ডিগ্রী কলেজের অধ্যক্ষ অপসারিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ