Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স এর ওপেনিং সেলিব্রেশন

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জনপ্রতিনিধি ও কমিউনিটি নেতৃবৃন্দের ভূয়শী প্রশংসা ও সহযোগিতার আশ্বাস
বার্মিংহাম থেকে, মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী : লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের উদ্বোধন ও ‘দি ব্রিটিশ মুসলিম স্কুল’ এর সূচনা উপলক্ষে গত রোববার বিকেলে সময় স্থানীয় জনপ্রতিনিধি ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গকে নিয়ে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে এবং কমপ্লেক্সের সেক্রেটারি মোঃ মিসবাউর রহমান ও জয়েন্ট সেক্রেটারি মোঃ খুরশেদ উল হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ এলএফসি’র সার্বিক কার্যক্রমের ভূয়শী প্রশংসা করেন। তাঁরা এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে কমপ্লেক্সের উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস ও সমর্থনের কথা ব্যক্ত করেন। অতি দ্রুত সময়ের মধ্যে কমপ্লেক্সের উদ্বোধনের কাজ সম্পন্ন করতে পারায় বক্তারা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। সভায় বক্তারা কমপ্লেক্সের সার্বিক সাফল্য কামনা করেন। প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে তাঁরা সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার এবং সহযোগিতার আহ্বান জানান। তাঁরা আশা প্রকাশ করে, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স ও ‘দি ব্রিটিশ মুসলিম স্কুল’ আগামী দিনের যোগ্য ও সুনাগরিক তৈরি করতে এক বিশেষ ভ’মিকা রাখবে। শতবর্ষ ধরে শিক্ষা খাতে ব্যবহৃত ঐতিহ্যবাহী এই সুবিশাল ভবন শিক্ষা প্রদানে কার্যকর ভ’মিকা রাখবে বলে তাঁরা আশ্বাস ব্যক্ত করেন।
এলএফসি’র উদ্যোক্তোরা কমপ্লেক্সের ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। ব্রিটেনে আগামী প্রজন্মকে সঠিক শিক্ষাদানে ‘দি ব্রিটিশ মুসলিম স্কুল’ এক মাইলফলক হিসেবে কাজ করবে- এই আশাবাদ ব্যক্ত করে তাঁরা বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে গর্বিত ব্রিটিশ মুসলিম হিসেবে বেড়ে ওঠতে পারে এটাই হবে আমাদের প্রয়াস।
ওপেনিং সেলিব্রেশনে সম্মানিত অতিথি ছিলেন, বার্মিংহাম হাইকমিশনের এসিস্ট্যান্ট হাইকমিশনার যুলকারনাইন, ব্রিটিশ পার্লামেন্টের মেম্বার এড্রিয়ান বেইলি এমপি ও ই এন আসটিন এমপি, স্যান্ডওয়েল কাউন্সিলের ডেপুটি লিডার কাউন্সিলার সৈয়দা আমিনা খাতুন, চ্যানেল এস এর ম্যানেজিং ডাইরেক্টর তাজ চৌধুরী, এলএফসি’র ফাউন্ডার মেম্বার, বিশিষ্ট কমিউনিটি নেতা আলহাজ নাছির আহমদ, কাউন্সিলার আহমেদুল হক এমবিই, কাউন্সিলার ওয়াসিম জাফর, কাউন্সিলার জিয়াউল ইসলাম, কাউন্সিলার মোহাম্মদ রুফ, কাউন্সিলার সাকি গ্রিন, কাউন্সিলার আফতাব নোওয়াজ, কাউন্সিলার শিরীন ফরহাদ, কাউন্সিলার ছুহুর, বিশিষ্ট আর্টিস্ট মোহাম্মদ আলী এমবিই, বার্মিংহাম বিজনেস ফোরামের চেয়ারম্যান মোঃ ফয়জুর রহমান চৌধুরী এমবিই, চ্যানেল এস-এর চ্যারিটি ডিপার্টমেন্টের হেড মোঃ মোজাহিদ উদ্দিন, প্রতিষ্ঠানের আর্কিটেক্ট আকরাম বনহাম ও কন্ট্রাাক্টর বেন ওয়ালসার।
বিশিষ্ট কণ্ঠশিল্পী মিকাইল মালা-এর কোরআন তেলাওয়াত ও ক্বারী মাহফুজুল হাসান খান মিল্লাতের নাশিদ পরিবশনায় অনুষ্ঠানে অন্যন্য উপস্থিত ছিলেন মাওলানা রুকনুদ্দীন আহমদ, মাওলানা রফিক আহমদ, মোঃ কামরুল ইসলাম চুনু, মোঃ গাবরু মিয়া, হাজী আজির উদ্দিন (আবদাল), আলহাজ রইছ মিয়া, হাজী হাসন আলী হেলাল, মোঃ এমদাদ হোসাইন, হাজী সৈয়দুর রহমান মাওলানা গুলজার আহমদ, মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, মাওলানা মাহবুব কামাল, হাজী সাহিদ মিয়া, মোঃ মছব্বির আলী, হাজী সাহাব উদ্দিন, মোঃ আসিক মিয়া, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স এর ওপেনিং সেলিব্রেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ