Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসসিসির গাড়িচালক নিয়োগে ব্যবহারিক পরীক্ষা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ভারী যানবাহনের গাড়িচালক নিয়োগের লক্ষ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, সচিব আকরামুজ্জামান ও মহাব্যবস্থাপক (পরিবহন) বিপুল চন্দ্র বিশ্বাসের উপস্থিতিতে নগর ভবন প্রাঙ্গণে এই ব্যবহারিক কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এর আগে করপোরেশনের ভারী গাড়ির জন্য গত বছরের ১০ ডিসেম্বর ৩২ জন গাড়িচালকের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর ২৩৪ জন আবেদন করেন। আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর ১৩৭ জনের আবেদন যথার্থ হিসেবে পাওয়া যায়। সেখান থেকে গতকাল ৬০ জনকে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হয়। ব্যবহারিক পরীক্ষায় ৫০ জন অংশগ্রহণ করেন। মঙ্গলবার বাকি ৭৭ জনকে ব্যবহারিক পরীক্ষার অংশগ্রহণের জন্য ডাকা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ বলেন, ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগসহ সকল বিভাগ মিলিয়ে ভারী যানবাহন চালকের যে শূন্য পদ রয়েছে তা পুরণে মেয়রের নেতৃত্বে বিধিসম্মতভাবে উদ্যোগ গ্রহণ করেছি। তারই অংশ হিসেবে ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত বছর ভারী যানবাহনের জন্য ৫০ জন চালক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয়া হলে তখন ১৬০ জন আবেদন করেন। তন্মধ্যে ১০৯ জনের আবেদন ত্রুটিপূর্ণ ছিল এবং সর্বশেষে বাছাই কমিটি ৩৪ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে। কিন্তু বিআরটিএ কর্তৃক প্রত্যায়িত ১৯ জন চালকের ড্রাইভিং লাইসেন্স পাওয়ায় ১৯ জনকে নিয়োগ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসির গাড়িচালক নিয়োগে ব্যবহারিক পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ