Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী নির্দেশনা উপেক্ষিত হওয়ায় সমাজে অশান্তি

চট্টগ্রামে সেমিনারে অভিমত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

সাম্প্রদায়িক সম্প্রীতির অনুপম আদর্শ শাহসূফী সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী শীর্ষক সেমিনার, স্মরণ সভা ও গুণিজন সম্মাননা গতকাল শনিবার অনুষ্ঠিত হয়। মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া দরসে নেজামী মাদ্রাসার সাবেক ছাত্র সংসদের উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী।
তিনি বলেন, মানব মুক্তির নির্ভুল দিক-নির্দেশনার মাধ্যমে ইসলামের আলোক শিখায় মানুষকে আলোকিত ও পরিশুদ্ধ জীবনের দিশা দেয়াই হচ্ছে প্রিয় নবীর (সা.) জীবন দর্শন। ব্যক্তি পরিবার, সমাজ জীবনে ও অর্থনৈতিক ব্যবস্থায় ইসলামী নির্দেশনা উপেক্ষিত হচ্ছে বলেই জনজীবনে সীমাহীন দুর্ভোগ ও অশান্তি নেমে এসেছে। নবী ওলীদের প্রদর্শিত শান্তি-মুক্তির পথে চলে দুনিয়া আখেরাতে সাফল্য ও স্থায়ী মুক্তি নিশ্চিত করতে হবে।
এতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সাবেক ডীন ও শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. সেকান্দর চৌধুরী। সেমিনারে বিশেষ অতিথি ছিলেনÑ আন্জুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের চেয়ারম্যান আল্লামা আবুল কাশেম নূরী, আন্জুমান সাবেক সভাপতি মুহাম্মদ ইকবাল রিসালপুরী, আন্জুমান সাধারণ সম্পাদক শাহ্ মো. আলমগীর খান, সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব কাজী মহসীন চৌধুরী, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চবির আরবি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. এসএম রফিকুল আলম।
হাফেজ নাজের হোসেনের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন প্রফেসর ড. মো. মাসুম চৌধুরী, সাংবাদিক সৈয়দ ওমর ফারুক, ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, হাফেজ মাওলানা কবির হোসেন, ইঞ্জিনিয়ার বিকিরণ বড়ুয়া রাসেল, বোরহান উদ্দিন, আবদুল হামিদ, শাহ মো. ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী প্রমুখ। সেমিনারে ২৪ গুণি ব্যক্তিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী নির্দেশনা উপেক্ষিত হওয়ায় সমাজে অশান্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ