Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলিস্তানের অস্ত্রধারী সেই দুই নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলিস্তানে হকার উচ্ছেদের সময় পিস্তল উঁচিয়ে ফাঁকা গুলি ছোঁড়া দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ। গতকাল দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের স্বাক্ষর করা ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন এবং ওয়ারি থানা শাখার সাধারণ সম্পাদক আশিকুর রহমানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তবে ওই বিজ্ঞপ্তিতে তারা কোথায়, কীভাবে শৃঙ্খলা ভঙ্গ করেছেন, সে বিষয়ে কিছু বলা হয়নি।
গত বৃহস্পতিবার পিস্তল উঁচিয়ে গুলি ছোঁড়া এসব ছাত্রলীগ নেতার ছবি প্রকাশের পর সমালোচনার মুখে পড়েন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। সেদিন সিটি করপোরেশন উচ্ছেদ অভিযান পরিচালনা করার সময় হকারদের সঙ্গে পুলিশ সদস্যদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে গিয়ে হকারদেরকে ধাওয়া করে। এ সময় সাব্বির ও আশিক পিস্তল উঁচিয়ে গুলি করেন। এই ছবি গণমাধ্যমে ছাপা হয়।
ছাত্রলীগের ওই দুই অস্ত্রধারী নেতা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র সাঈদ খোকনের অনুসারী হিসেবে পরিচিত। হকার উচ্ছেদের পর নেতাকর্মীদের উপস্থিতিতে মেয়র খোকন সেখানে বক্তব্যও রাখেন। তিনি বলেন, জনগণের চলার পথে দোকান বসিয়ে বিঘœ সৃষ্টি করতে দেবেন না তিনি। পত্রিকায় দুই অনুসারীর অস্ত্রসহ ছবি ছাপার দুইদিন পর নগর ভবনে এক সংবাদ সম্মেলনে মেয়র খোকন বলেন, অস্ত্রধারীদের দায় তিনি নেবেন না। আইন চলবে নিজস্ব গতিতে। এর দুই দিনের মাথায় ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে তাদের দুই নেতাকে বহিষ্কারের কথা জানায়।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এ ব্যাপারে বলেন, যারা ছাত্রলীগের ভাবমর্যাদা ক্ষুণœ করে এবং সংগঠনবিরোধী কাজ করেÑ আমরা তাদেরকে কোনো ছাড় দেবো না। অতীতেও দেইনি, ভবিষ্যতেও দেবো না। তারা অপরাধ করেছে, তাই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে।
জানা গেছে, পুরান ঢাকার সিদ্দিকবাজারের বাসিন্দা সাব্বির স্টামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র। আর আশিকুর ওয়ারীর র‌্যাঙ্কিন স্ট্রিটের বাসিন্দা। ওয়ারীর একটি কলেজ থেকে এবার উচ্চমাধ্যমিক পাস করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলিস্তানের অস্ত্রধারী সেই দুই নেতাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ