Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

১১৬ তম ওরস আজ

সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.) এসজেডএইচএম ট্রাস্টের ১০ দিনব্যাপী কর্মসূচি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

মাওলানা শাহসূফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.)-এর ১১৬তম ওরস আজ সোমবার চট্টগ্রামের ফটিকছড়িতে দরবার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। ওরস উপলক্ষে গাউসিয়া হক মনজিল প্রতিষ্ঠিত ‘শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট’ ১০ দিনব্যাপী কর্মসূচি পালন করছে। আজ ওরসের প্রধান দিবসে জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশসহ নানা কর্মসূচি রয়েছে। গতকাল ফটিকছড়ি উপজেলার রেজিস্টার্ড ৫৮টি এতিমখানার দুই হাজার ৭৪৪ জন শিক্ষার্থীদের মাঝে একবেলা খাবার সরবরাহ করা হয়। আগামীকাল মঙ্গলবার পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচির মাধ্যমে ১০ দিনের অনুষ্ঠানমালা সমাপ্ত হবে।

ওরস উপলক্ষে ৭ জানুয়ারি থেকে নানা কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল- চতুর্দশ শিশু-কিশোর সমাবেশ ও সাংষ্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী, মাইজভাণ্ডারী মরমী গোষ্ঠী আয়োজিত বিশেষ সুফি সংগীতের ভার্চুয়াল আসর ‘মরমিয়া’, মহিলাদের আত্মজিজ্ঞাসা ও জ্ঞানানুশীলনমূলক সংগঠন ‘আলোর পথে’ আয়োজিত ‘শিশু-কিশোরদের নীতি-নৈতিকতাবোধ জাগরণে তাসাওউফ চর্চার ভূমিকা’ বিষয়ে ভার্চুয়াল মাহফিল, ট্রাস্ট পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.)’-এর জীবনী আলোচনা, র‌্যালি, মাইজভাণ্ডারী একাডেমি আয়োজিত ‘আন্তঃধর্মীয় সহাবস্থান এবং অন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় আলেম সমাজের ভূমিকা’ বিষয়ে ৮ম উলামা সমাবেশ, মাইজভাণ্ডারী একাডেমি আয়োজিত ‘স্ব স্ব ধর্মের আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থান’ বিষয়ে ‘আন্তঃ ধর্মীয় সম্প্রীতি সম্মিলন, ‘তথ্য প্রযুক্তির ব্যবহারে ও অপব্যবহারে ছাত্র-সমাজ ও তৎপ্রেক্ষিতে শিক্ষকদের ভূমিকা’ বিষয়ে ‘শিক্ষক সমাবেশ’, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি কেন্দ্রিয় পর্ষদ নিয়ন্ত্রণাধীন শাখা কমিটিসমূহের ব্যবস্থাপনায় স্ব স্ব এলাকার মসজিদে খতমে কোরআন ও মিলাদ মাহফিল, ‘দি মেসেজ’ আয়োজিত ‘ইসলামে বিচারসাম্য : প্রেক্ষিত মাইজভাণ্ডারীয়া ত্বরিকা’ শীর্ষক মহিলা মাহফিল, এস জেড এইচ এম বৃত্তি তহবিল আয়োজিত ২০২১ পর্বে মেধাবৃত্তি প্রাপ্তদের মাঝে বৃত্তির অর্থ প্রদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.)

২৪ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ