Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের দাবি উঠেছে : হানিফ

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপি দেশে হত্যার রাজনীতি শুরু করেছে অভিযোগ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, দেশবাসীর দাবী, বিদেশে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার সঙ্গে বঙ্গবন্ধুর হত্যার পরিকল্পনাকারী হিসেবে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করা। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরিকল্পনাকারী হিসেবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের দাবী উঠেছে। জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত হয়েছেন। শুধু বঙ্গবন্ধুই নয়, তার হাত মুক্তিকামী মানুষের রক্তে রঞ্জিত।
গতকাল শনিবার বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে হানিফ এসব কথা বলেন। মির্জা ফখরুল গতকাল এক আলোচনা সভায় ‘আওয়ামী লীগের রক্তে সন্ত্রাস রয়েছে’ বলে উল্লেখ করেন।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগের অতীত ঐতিহ্য জনগণের পক্ষে আন্দোলন করে অধিকার আদায় করেছে। এ জন্য বঙ্গবন্ধুকে বারবার কারাবরণ করতে হয়েছে। তিনি বলেন, আর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের রক্তে সন্ত্রাস রয়েছে বলে উল্লেখ করেছেন। পাকিস্তানের প্রেতাত্মা মির্জা ফখরুলের মুখেই এ ধরনের কথা বলা সম্ভব।
হানিফ মির্জা ফখরুলের এ ধরনের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভবিষ্যতে এ ধরনের মিথ্যাচার থেকে বিরত থাকার আহ্বান জানান।
বিএনপির আন্দোলন কর্মসূচী সম্পর্কে হানিফ বলেন, প্রতিটি রাজনৈতিক দলের সাধারণ কর্মসূচী পালনের যেমন অধিকার রয়েছে, তেমনি জনগণের স্বাভাবিকভাবে জীবন ধারণেরও অধিকার রয়েছে। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিষয়ে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে হানিফ বলেন, আন্দোলনের নামে সন্ত্রাস ও জঙ্গীবাদী কর্মকা- করলে সরকার তা কঠোর হস্তে দমন করতে পিছপা হবে না।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমণি, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান  চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, রিয়াজুল কবির কায়সার ও বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের দাবি উঠেছে : হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ