Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহেশপুর সীমান্তে আন্ডারগ্রাউন্ড ঘরের সন্ধান

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

মহেশপুর (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা : ঝিনাইদহের মহেশপুর ভারত সীমান্তের ১০০ গজের মধ্যে লেবুতলা সীমান্তে বিজিবির সদস্যরা গতকাল (শনিবার) দুপুরে একটি আন্ডারগ্রাউন্ড ঘরের সন্ধান পেয়েছে। পরে বিজিবির সদস্যরা আন্ডারগ্রাউন্ড ঘরের  ভিতর থেকে এলসিডি মেমোরী, টিভি, ভারতে কথা বলার মোবাইল এন্ট্রিনাসহ ভারতীয় মদ ও ফেনসিডিলের খালি বোতল, ইয়াবার প্যাকেট ও হিরোইন সেবনের বেশ কিছু জিনিসপত্র উদ্ধার করেছে। তবে আন্ডারগ্রাউন্ড ঘরের মালিক মুকুল মিয়া পালিয়ে যাওয়ার কারণে তাকে আটক করতে পারেনি বিজিবির সদস্যরা।
প্রতিবেশী আব্দুর রহমান জানান, এই আন্ডারগ্রাউন্ড ঘর দেখে অবাক হয়েছি। তার মতো আরও কয়েকজন জানায়, বিভিন্ন সময় অপরিচিত লোকজন লেবুতলা সীমান্তের লেবুতলা গ্রামের মুকুল মিয়ার বাড়িতে আসা-যাওয়া করত। তারই মধ্যে আজাদ নামের এক সহযোগী সম্প্রতি যশোর বাঘার পাড়ায় পুলিশের ক্রস ফায়ারে নিহত হয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসী আরো জানায়, দীর্ঘদিন ধরে মুকুল ও তার সাঙ্গ-পাঙ্গরা ঐ ঘরের মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন এলাকা থেকে ভারতে পাচারের সময় নারীদের নিয়ে রাখতো। সেখানেই চলানো হতো নারীদের উপর অমানবিক নির্যাতন। শুধু তাইনা চলতো অস্ত্র আর মাদকের রমরমা ব্যবসা। সে কারণে নিজ বাড়ির মধ্যে আন্ডারগ্রাউন্ড ঘর করেছে বলে এলাকাবাসীর ধারণা।
প্রতিবেশীরা আরো জানায়, অস্ত্র ও মাদক ব্যবসায়ী মুকুল মিয়ার ভয়ে গ্রামবাসী কোন দিনই মুখ খুলতে সাহস পায়নি। কেউ তার বিরুদ্ধে মুখ খুললেই পুলিশ বিজিবি দিয়ে বিভিন্ন সময় হয়রানি করে আসছিল।
জলুলী বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সুবেদার নুরুল আমিন  জেসিও ৭৮৯৯ জানান, শনিবার দুপুরে একটি আন্ডারগ্রাউন্ড ঘরের সন্ধান পেয়ে আমরা সেখানে হানা দেই। কিন্তু আমাদের যাওয়ার পূর্বেই ঘরের মালিক মুকুল মিয়া পালিয়ে যায়। পরে আমরা ঘরের ভিতর থেকে বেশ কিছু ভারতীয় মদ ও ফেনসিডিলের খালি  বোতল, ইয়াবার খালি ব্যাগ ও হিরোইন সেবনের বিভিন্ন সরঞ্জামাদি ও তার ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।
মহেশপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব জানান, মহেশপুরের লেবতুলা সীমান্তের গ্রামের মধ্যে একটি আন্ডারগ্রাউন্ড ঘরের সন্ধান পাওয়া গেছে বলে শুনেছি। এমনকি বেশ কিছু মাদকদ্রব্যের খালি বোতল উদ্ধারও করেছে। কিন্তু বিজিবি সদস্যরা ঐ ঘরের মালিককে এখনও পর্যন্ত আটক করতে পারেনি। আটক করলেই ঐ মুকুলের আসল রহস্য বেরিয়ে আসবে। বর্তমানে মুকুল ভারতে পালিয়ে গেছে বলে গ্রামবাসী  জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহেশপুর সীমান্তে আন্ডারগ্রাউন্ড ঘরের সন্ধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ