Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রমাণ করতে হবে বিএনপি এখনো এক নম্বর দল : মির্জা ফখরুল

সোহরাওয়ার্দী উদ্যানে ব্যাপক জনসমাগম ঘটানোর নির্দেশ

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি এখনো বাংলাদেশে এক নম্বর রাজনৈতিক দল’Ñএটি প্রমাণ করতে সোহরাওয়ার্দী উদ্যানে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ সমাবেশে ব্যাপক জনসমাগম ঘটাতে ঢাকার নেতাদের তাগিদ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগরের যৌথসভায় মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।
তিনি বলেন, সেই দিন যেন আমরা এমন একটা সমাবেশ করতে পারি, যা থেকে প্রমাণিত হবে, বিএনপি এখনো বাংলাদেশে এক নম্বর রাজনৈতিক দল। বিএনপির থেকে বড় কোনো রাজনৈতিক দল নেই, এটা আমাদের প্রমাণ করতে হবে। মির্জা ফখরুল ইসলাম জানান, ৭ নভেম্বর সমাবেশ করতে ইতোমধ্যে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে।
তিনি বলেন, এই ৭ নভেম্বরে জিয়াউর রহমানের নেতৃত্বে, সিপাহী-জনতার নেতৃত্বে জাতি একটা বড় বিপর্যয় কাটিয়ে উঠেছিল। সেদিন সৈনিক ও জনগণের এক অভূতপূর্ব ঐক্যের মধ্য দিয়ে আধিপত্যবাদের চক্রান্ত নস্যাৎ করে দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ তৈরি করার জন্য তারা সফল হয়েছিলেন।
আজ গণতন্ত্রের জন্য, দেশের জন্য, স্বাধীনতার জন্য এই সময়টা সবচেয়ে কঠিন সময় যাচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
যৌথসভায় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ৭ নভেম্বর স্মরণকালের সমাবেশ করতে হবে। এ জন্য সকল স্তরের কমিটিকে এক হয়ে কাজ করতে হবে। এই সভা থেকে সবাই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কাজে নেমে পড়বেন, এটাই আমরা চাই।
মির্জা আব্বাসের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী, মহিলা দলের পেয়ারা মোস্তফা, উলামা দলের শাহ নেসারুল হক, মহানগর বিএনপির কাজী আবুল বাশার বক্তব্য রাখেন।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রমাণ করতে হবে বিএনপি এখনো এক নম্বর দল : মির্জা ফখরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ