Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

১৫ ফেব্রুয়ারির মধ্যে ইউপি প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ আ’লীগের

প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থীর তালিকা আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রে পাঠানোর নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকদের সমন্বয়ে গঠিত নির্বাচনী বোর্ডকে প্রাথীর্র নাম চূড়ান্ত করে দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠাতে বলা হয়েছে।
গত ১৯ জানুয়ারি গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার/ইউনিয়ন পরিষদ নির্বাচন মনোনয়ন বোর্ডের এক সভায় গৃহিত সিদ্ধান্ত থেকে এমন নির্দেশনা দেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।
বিজ্ঞপিতে বলা হয়েছে, মনোনীত প্রার্থীর নাম (ভোটার নং ১২ ডিজিট) এবং নির্বাচনী আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী সকল তথ্য প্রার্থীর নামের সঙ্গে প্রেরণ করতে হবে। মনে রাখতে হবে, প্রার্থীর ভোটার আইডি’র ফটোকপি অবশ্যই প্রেরণ করতে হবে। এটা বাধ্যতামূলক।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক এবং যে ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে, সেই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকদের সমন্বয়ে একটি নির্বাচনী বোর্ড গঠিত হবে। ইউনিয়ন কমিটি ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দের সঙ্গে বর্ধিত সভা করে ১ জন প্রার্থীর নাম সুপারিশ করবে। সেই সুপারিশকৃত নাম উল্লি­খিত জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকগণের সমন্বয়ে গঠিত নির্বাচনী বোর্ড (৬ জনের নাম ও স্বাক্ষর) প্রার্থী চূড়ান্ত করে আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ের দপ্তর বরাবর প্রেরণ করবে।
স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্বাচিত স্থানীয় সরকার/ইউনিয়ন পরিষদ মনোনয়ন বোর্ড চেয়ারম্যান প্রার্থীর নাম ও প্রতীক বরাদ্দ করবেন বলেও এতে জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৫ ফেব্রুয়ারির মধ্যে ইউপি প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ আ’লীগের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ