Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডা. তারেকের বিরুদ্ধে মানহানিকর ভিডিও সরাতে নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

কানাডা থেকে পরিচালিত আইপিটিভি ‘নাগরিক টিভি’সহ অন্যান্য মিডিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. তারেক রেজা আলীকে নিয়ে প্রচার করা ভিডিও ও সংবাদ সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে ডা. তারেক রেজাকে নিয়ে প্রচার করা মানহানিকর ভিডিও অপসারণ ও প্রচার বন্ধে বিবাদীদের নিষ্ক্রিয়তা ও ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না- এই মর্মে রুল জারি করে।

রিটের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন এবং রুল জারি করেন। বিটিআরসিকে আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সুমাইয়া আজিজ।
তিনি বলেন, ডা. তারেক রেজা আলী বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের একজন সহযোগী অধ্যাপক। চক্ষু বিশেষজ্ঞ। গত ৩৫ বছর ধরে তিনি চিকিৎসা দিয়ে আসছেন। একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে গত কিছুদিন ধরে পারিবারিক এবং প্রাতিষ্ঠানিকভাবে বিভিন্নভাবে তাকে হয়রানি এবং ব্ল্যাক মেইল করে আসছিল। পরে যখন তিনি অনৈতিক কাজে সাড়া দেননি, তখন তার বিরুদ্ধে বেনামি চিঠি ছাড়া হয়। কানাডা থেকে বেআইনিভাবে পরিচালিত নাগরিক টিভি নামে একটি আইপিটিভি ও এবিসি নিউজ পোর্টাল নামে আরেকটি চ্যানেল থেকে অপ্রচার চালাচ্ছে। বিদেশ থেকে এসব ইউটিউব চ্যানেল থেকে দেশের বিভিন্ন সম্মানিত নাগরিকের নামে ভিডিও তৈরি করে অপপ্রচার চালাচ্ছে। এর বিরুদ্ধে আমরা গত ২৯ ডিসেম্বর বিটিআরসিকে নোটিশ দেই। এ ধরণের সব ভিডিও রিমুভ করার জন্য। কিন্তু বিটিআরসি কোনো পদক্ষেপ নেয়নি। এ ধারাবাহিকতায় রিট করা হয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. তারেক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ