Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জনগণের দুঃখ-দুর্দশা সরকারকে জানান : নেতাদের প্রতি প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৩৫ এএম, ২৯ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দলের দায়িত্ব হলো জনগণের সুবিধা-অসুবিধা চিহ্নিত করে তা সরকারকে জানানো। আমরা আর্থ-সামাজিক খাতে যে উন্নতি করেছি, দল তা প্রচার করে আমাদের সহযোগিতা করবে।
গতকাল (শুক্রবার) রাতে তিনি তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিম-লীর প্রথম সভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন। শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
নবনির্বাচিত সভাপতিম-লীর প্রথম সভায় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কেবল একটি রাজনৈতিক দলই নয়, একটি প্রতিষ্ঠানও। আওয়ামী লীগ স্বাধীনতা এনেছে। এই সংগঠনকে সুসংগঠিত করে দেশের উন্নতি করাই আমাদের লক্ষ্য। দলের ২০তম সম্মেলন সফল হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সম্মেলনে যেসব বিদেশি অতিথি এসেছিলেন, তারা সবাই আমাদের উন্নয়ন ও আর্থ-সামাজিক অবস্থার প্রশংসা করেছেন।
আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ স্বাধীনতা এনে দিয়েছে। এখন আমাদের একটাই লক্ষ্য- অর্থনৈতিক মুক্তি অর্জন। এই লক্ষ্য স্থির করেই আমরা এগিয়ে যাচ্ছি। আজ নতুন কমিটির সভাপতিম-লীর সদস্যদের প্রথম বৈঠক হলো। এখানে দলের নির্বাহী সদস্য নির্বাচিত করা হবে।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর অবৈধ ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাত ধরে স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিরা রাষ্ট্রের কর্তৃত্ব নেয়। দীর্ঘ ২১ বছর তারা ক্ষমতায় থেকে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতে চেয়েছিল। যেন বাংলাদেশের মানুষ স্বাধীনতার সুফল ভোগ করতে না পারে। স্বাধীনতার নীতি-আদর্শ ধ্বংস করাই ছিল তাদের কাজ।
তিনি বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশ সঠিক ধারায় ফিরে আসে। সরকার যে জনগণের সেবক তা উপলব্ধি করতে শুরু করে দেশের মানুষ। আমরা  দেশ ও জনগণের সেবা করার ব্রত নিয়েই কাজ করে যাচ্ছি।
সভায় আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সভাপতিম-লীর ১৬ সদস্যের (ঘোষিত) মধ্যে ১৫ সদস্যই (সভাপতিসহ) উপস্থিত ছিলেন। এরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট আব্দুল মান্নান, রমেশ চন্দ্র ও পীযুষ কান্তি ভট্টাচার্য। অংশ নেননি কেবল পারিবারিক কারণে ১৫ দিনের ছুটিতে লন্ডনে যাওয়া সৈয়দ আশরাফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণের দুঃখ-দুর্দশা সরকারকে জানান : নেতাদের প্রতি প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ