Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যাকেজ ভ্যাট বহাল ও হয়রানি বন্ধের দাবিতে ২ নভেম্বর ব্যবসায়ীদের ধর্মঘট

প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্যাকেজ ভ্যাট পুনর্বহাল এবং ট্যাক্স-ভ্যাট আদায়ে জাতীয় রাজস্ব বোর্ডে কর্মকর্তাদের হয়রানি বন্ধে ২ নভেম্বর রাজধানীর সব ব্যবসা প্রতিষ্ঠানে প্রতীকী ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছে ব্যবসায়ী ঐক্য ফোরাম। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মলেন এ ঘোষণা দেন ব্যবসায়ী ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক আবু মোতালেব।
তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছিলেন এ বছর পর্যন্ত প্যাকেজ ভ্যাট বহাল রাখবেন। কিন্তু ব্যবসায়ীদের দাবি, এটি শুধু এ বছরের জন্য নয়, সব সময়ের জন্যই বহাল রাখা। এছাড়া ভ্যাট-ট্যাক্স আদায়ের ক্ষেত্রে এনবিআরের মাঠ কর্মকর্তাদের হয়রানির বিরুদ্ধে আমরা সব সময়ই বলে আসছি।
আবু মোতালেব বলেন, এনবিআর আমাদের কাছে এ বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাবনা চেয়েছিল। আমরা তা দিয়েছি, কিন্তু কোনো ফল হয়নি। তারা ভ্যাট আদায়ের নামে আমাদের হয়রানি করছে। আমাদের দোকানের ফাইলপত্র জব্দ করছে। কিছু টাকা দিলে তা ফেরতও দিচ্ছে। আমরা আর এসব অনাচার সহ্য করবো না। অচিরেই এসব বিষয়ে আন্দোলনে নামব।
সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক ও এফবিসিআই পরিচালক মো. মোতালেব হোসেন বলেন, এনবিআর কর্মকর্তাদের আচরণে অতিষ্ঠ সাধারণ ব্যবসায়ীরা। আমরা এর প্রতিবাদে আগামী ৩০ অক্টোবর মতিঝিল ফেডারেশন ভবনের সামনে সভা করবো। এছাড়া আগামী ২ নভেম্বর রাজধানীতে দোকানপাট বন্ধ রেখে পূর্ণ দিবস ধর্মঘট পালন করবো। তিনি আরো বলেন, এতে কাজ না হলে পর্যায়ক্রমে এফবিসিসিআই, এনবিআর, প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করা হবে। সংবাদ সম্মলেনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আব্দুল সালাম, পুরান ঢাকার ব্যবসায়ী সমন্বয়কারী গিয়াস উদ্দিন, পিভিসি পাইপ প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি আবুল খায়ের প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্যাকেজ ভ্যাট বহাল ও হয়রানি বন্ধের দাবিতে ২ নভেম্বর ব্যবসায়ীদের ধর্মঘট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ